রকেট লঞ্চার নিষ্ক্রিয়ের শব্দে মিয়ানমার থেকে মুহুর্মুহু গুলিবর্ষণ

টুইট ডেস্ক: মিয়ানমারের সংঘাতে এপারে আসা রকেট লঞ্চারের গোলা নিষ্ক্রিয় করার পর পরই মিয়ানমারের অভ্যন্তর থেকে মুহুর্মুহু গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। তবে এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ঘুমধুমের নয়াপড়া সীমান্তে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ২০-২৫ জনের একটি দল মিয়ানমার থেকে আসা অবিস্ফোরিত বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিকট শব্দে তা বিস্ফোরিত হয়। এই শব্দের কয়েক মিনিট পর মিয়ানমারের অভ্যন্তর থেকে একের পর এক গুলি বর্ষণ শুরু হয়। এতে এপারে একের পর এক গুলি আসতে শুরু হয়। মিয়ারমারের অভ্যন্তরে দুপক্ষের সংঘর্ষে এপারে গুলি এসে পড়েছে বলে দাবি বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি)।

স্থানীয় লোকজন জানান, নয়াপাড়া সীমান্ত এলাকায় বিজিবি, সেনা বাহিনীর বোমা নিষ্ক্রিয় দলের ২০-২৫ সদস্য ও গণমাধ্যম কর্মীরা ছিলেন। অবিস্ফোরিত বোমা বিকট শব্দে বিস্ফোরণ হওয়ার কয়েক মিনিটের মধ্যে মিয়ানমারের অভ্যন্তরে ঢেঁকিবনিয়া এলাকা থেকে শতাধিক রাউন্ড গুলি বর্ষণ করে এপারের লোকজনকে লক্ষ্য করে। এসময় অনেকেই দিগ্বিদিক ছুটে যান। আবার অনেকেই জমিতে শুয়ে পড়েন। পরে একে একে নিরাপদে আশ্রয়ে চলে যান। এ পরিস্থিতির পর সীমান্তে আবারও উত্তেজনা বিরাজ করছে।

ঘটনাস্থলে থাকা বিজিবির কক্সবাজার রিজিয়ন কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল আজিজ জানিয়েছেন, মিয়ানমারের অভ্যন্তরে দুপক্ষের সংঘর্ষ ও গোলাগুলি হচ্ছে। এর জের ধরে এপারে গুলি এসে পড়েছে।

তিনি আরও বলেন, সীমান্ত পরিস্থিতি গত বুধবার থেকে শুক্রবার বেলা ১২ টা পর্যন্ত শান্ত ছিল। ওপার থেকে কোন বিস্ফোরণের শব্দ শুনেনি সীমান্তের এপারের মানুষ। কিন্তু মিয়ানমার থেকে আসা অবিস্ফোরিত বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিকট শব্দে তা বিস্ফোরিত হয়। এর পর ওপারে শতাধিক রাইন্ড গুলির শব্দ পাওয়া যায়।