গোয়েন্দা সংস্থার প্রধানের সঙ্গে সিইসির একান্ত বৈঠক

নিজস্ব প্রতিবেদক : গোয়েন্দ সংস্থা ডিজিএফআই, এনএসআই ও এসবি প্রধানের সঙ্গে বৈঠক করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত আলাদা আলাদাভাবে তিন গোয়েন্দ সংস্থার প্রধানের সঙ্গে একা বৈঠক করেন সিইসি।

জানা যায়, ডিজিএফআই মহাপরিচালকের সঙ্গে বৈঠকের বিষয়টি পূর্বনির্ধারিত ছিল। তবে এসবি প্রধান এবং এনএসআই প্রধানের সঙ্গে সিইসির বৈঠকের বিষয়টি পূর্বনির্ধারিত ছিল না।

জানা যায়, বেলা আনুমানিক ১১টার দিনে সিইসির রুমে যান এসবি প্রধান মনিরুল ইসলাম। সিইসির সঙ্গে ৩০ মিনিটের মত বৈঠক করেন তিনি। এরপর তিনি সিইসির রুম থেকে বের হয়ে ইসি সচিব জাহাংগীর আলমের রুমে যান। সেখানেও ৩০ মিনিটের মতো অবস্থান করেন তিনি। এসবি প্রধান ইসি সচিবের রুমে থাকা অবস্থায় ডিজিএফআই মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হক সিইসির রুমে যান। সিইসির সঙ্গে ঘণ্টাখানেকের বেশি বৈঠক করেন তিনি।

এরপর বিকেল ৩টার কিছু আগে সিইসির রুমে যান এনএসআই মহাপরিচালক মেজর জেনারেল টি এম জোবায়ের। সিইসির সঙ্গে তিনি আনুমানিক ২০ মিনিটের মতো বৈঠক করেন। এরপর সেখান থেকে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খানের রুমে যান। সেখানে বেশ কিছুক্ষণ অবস্থান করেন তিনি।

এসবি, ডিজিএফআই এবং এনএসআই এই তিন গোয়েন্দা সংস্থার প্রধান সিইসির সঙ্গে সাক্ষাৎ করেছেন। কী বিষয় নিয়ে আলাপ হয়েছে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশন (ইসি) সচিব জাহাংগীর আলম বলেন, ‘সিইসির স্যারের সঙ্গে কী আলাপ হয়েছে সেটা আমি কীভাবে জানব!’

তিনি বলেন, ‘যেহেতু সামনে আমাদের নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে অন্যান্য বিষয় রয়েছে এবং এ জাতীয় সাক্ষাৎ আলোচনা প্রতিদিনই হতে পারে। আপনারা যেমন আমাদের কাছে প্রতিদিন তথ্য চাচ্ছেন। এই তথ্যগুলো দিতে গেলে আমাদেরকেও তথ্য সংগ্রহ করতে হয়। এই জন্য আমরা সংশ্লিষ্টদের সঙ্গে নিয়মিত কথা বলি, বসব, বসতে হবে।’