জীবন নিয়ে নিজের লড়াইয়ের কথা জানালেন ববি দেওল

টুইট ডেস্ক : পরিবার অভিনয়ের সঙ্গে জড়িত থাকায় সুবিধা তো পরের কথা, উল্টো নানা ধরনের গ্লানি বয়ে বেড়াতে হয়েছে ববি দেওলকে।

নিজেকে বারবার প্রমাণ করতে চাইলেও জুটেছে তুলনা। অথচ অভিনয়ে যে তিনিও তার বাবা, ভাইয়ের চেয়ে কম নয় সেটি প্রমাণ করতেই জীবনের অনেকটা সময় পার হয়ে গেছে।

স্টারকিড হলেও জীবন কখনও কখনও সহজ নয়। সেখানে প্রতিটা মুহূর্তে বাবা, মা বা পরিবারের যেই থেকে থাকুন না কেন সিনেমায়, তার সঙ্গে তুলনায় পড়তে হয়।

অমিতাভ পুত্র থেকে শাহরুখ কন্যা, তালিকা থেকে কেউ বাদ পড়েননি। বাদ পড়েননি খোদ ববি দেওলও। যিনি নিজে মুখে স্বীকার করে নিয়েছিলেন তার প্রতিটা মুহূর্তের লড়াইয়ের কথা।

নিজেই বলেছিলেন, পদে পদে তাকে তার বাবার সঙ্গে তুলনায় পড়তে হতো। কেবল বাবাই নয়, তালিকায় থাকতেন ভাই সানি দেওলও। তার সঙ্গেও চলতো তুলনা। এককথায় অভিনেতা ধর্মেন্দ্রর ছেলে হওয়াই যেন তার কাল হয়ে দাঁড়ায়।

ববি দেওল এক সাক্ষাৎকারে বলেছিলেন, প্রথম প্রথম এটা সুবিধার বলে মনে হবে। কিন্তু তারপর শুধুই কঠোর পরিশ্রম। প্রতিভা আর ভাগ্য। কত অভিনেতাই শুক্রবার আসে আর উধাও হয়ে যায় শনিবারেই।

আমার মনে হয়, যারা ইন্ডাস্ট্রি থেকে আসেন না, তাদের বরং অনেক সুবিধা রয়েছে। দর্শকদের তাদের থেকে কোনও আশা থাকে না। আমায় বাবা-ভাইয়ের সঙ্গে তুলনায় নামতে হতো।

নেটিজেনরা ববি দেওলের এই সাক্ষাৎকার দেখে অনেকেই ববি দেওলের সঙ্গে সহমত পোষণ করেছেন। অনেকেই বলেছেন যে ববি দেওল যেমনটা ভাবছেন, সেটাই সত্যি।

অনেকেই ববি দেওলের সেদিনের সততার প্রশংসা করেছিলেন। যদিও একটা সময় দর্শক মেনে নিয়েছিলেন যে ববি দেওলও পারেন। সম্প্রতি তার কাজ আরও একবার প্রমাণ করে দিয়েছে।

ববি দেওলের ঝুলিতে এখন একগুচ্ছ ছবি। ২০২৩ সাল দেখিয়ে দিয়ে গিয়েছে যে বক্স অফিসে পুরোনো অভিনেতা মানেই বাতিল নয়। বরং তাঁরা আজও লম্বা রেসের ঘোড়া।