ডিএমপি’র ৪৯তম প্রতিষ্ঠা দিবস আজ

টুইট ডেস্ক: আজ বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) তাদের ৪৯তম প্রতিষ্ঠা দিবস উদযাপন করছে।

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) তাদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে নগরবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, আইজিপি ও ডিএমপি কমিশনার এক ইউনিসুফ আলী সহ অন্যান্য উচ্চ পদস্থ ব্যক্তিত্ব পৃথক পৃথক বাণী দিয়েছেন।

মহমান্য রাষ্ট্রপতি ডিএমপির ৪৯তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তাঁর বাণীতে বলেন, ‘বিশ্বায়নের বর্তমান বাস্তবতায় যুগোপযোগী পুলিশি সেবা প্রদানে উন্নত প্রশিক্ষণ ও শিক্ষার মাধ্যমে ডিএমপির সদস্যদের হতে হবে আরও পেশাদার ও দক্ষ।’

প্রধানমন্ত্রী বাণীতে বলেন, ‘সেবা ও সদাচার, ডিএমপির অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ডিএমপির প্রতিটি পুলিশ সদস্য দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাবে। সকলের সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত থাকলে আমাদের প্রাণের মাতৃভূমি অচিরেই জাতির পিতার স্বপ্নের ‘উন্নত-সমৃদ্ধ-স্মার্ট সোনার বাংলা’ হিসেবে প্রতিষ্ঠিত হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বাণীতে বলেন, ‘যেকোনো দেশের টেকসই অগ্রগতির অন্যতম পূর্বশর্ত হলো ওই দেশের স্থিতিশীল আইন-শৃঙ্খলা পরিস্থিতি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের লক্ষ্যে সরকার কর্তৃক গৃহীত ক্রমবর্ধমান আর্থ-সামাজিক উন্নয়ন অব্যাহত রাখতে টেকসই নিরাপত্তা ব্যবস্থার কোনো বিকল্প নেই। এ লক্ষ্যে ঢাকা মহানগরীর আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তা বিধান এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।’

প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন্সে সুধী সমাবেশ ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান এমপি এবং বিশেষ অতিথি হিসেবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ মোস্তাফিজুর রহমান বিপিএএ ও ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম-বার, পিপিএম উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

সন্ধ্যায় রাজারবাগ পুলিশ লাইন্সে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে, যেখানে দেশের খ্যাতনামা অভিনেতা, অভিনেত্রী, সংগীতশিল্পী এবং নৃত্যশিল্পীগণ অংশগ্রহণ করবেন। এই অনুষ্ঠানে ডিএমপি শিল্পীগোষ্ঠীও অংশ নেবে।