তামিম-সাকিবের সঙ্গে বৈঠক শেষে যা জানাল তদন্ত কমিটি

টুইট ডেস্ক : গেল বছর ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবির জেরে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল বিসিবি। এতদিন ধাপে ধাপে সব ক্রিকেটার ও কোচদের সঙ্গে বসেছিল তদন্তের দায়িত্বে থাকা কর্মকর্তারা।

বাকি ছিলেন কেবল অধিনায়ক সাকিব আল হাসান ও তামিম ইকবাল। আজ সোমবার সিলেটে তাদের সঙ্গে বসেছিলেন আকরাম-সিরাজরা।

দুপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তদন্ত কমিটির প্রধান এনায়েত সিরাজ। কি কথা হয়েছে এমন প্রশ্নের জবাবে বিসিবির এই পরিচালক বলেন, ‘এটা মিডিয়াতে বলার মতো না।

কারণ এটা খুবই কনফিডেন্সিয়ালি ডিল হয়েছে। পরে আপনারা জানতে পারবেন। একসাথে দেখতে পারবেন, জনগণও দেখতে পারবে। (সাকিব-তামিম) দুই জনের সঙ্গেই আলাদাভাবে কথা বলেছি।’

আলোচনা ফলপ্রসু হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে সিরাজ বলেন, ‘আমি মনে করি আলোচনা গতিশীল ছিল। ফলপ্রসূ হয়েছে কি না এই মুহূর্তে বলতে পারব না।

আমি বললাম আলোচনা গতিশীল হয়েছে। দু’জনকে নিয়ে আলাদা আলাদা বসেছিলাম। আমরা বোর্ডে জমা দিয়ে দেব, সব শেষ হয়ে গিয়েছে (কথা বলা) ইনশাআল্লাহ। বোর্ড মিটিংয়ে জানা যাবে সব।

শোনা যাচ্ছে, বিপিএল চলাকালে তামিম তার জাতীয় দলে ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত জানাতে পারেন। এ ব্যাপারে তদন্ত কমিটিকে কিছু জানিয়েছেন কি না এ প্রসঙ্গে সিরাজ বললেন, ‘এরকম কোনো কথা হয়নি ভবিষ্যতে খেলবে কি না।’