মাশরাফির ছোট ভাইয়ের রহস্যজনক স্ট্যাটাস

টুইট ডেস্ক : দেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার জনপ্রিয়তায় যে একটুও ভাটা পড়েনি তা বোঝা গেল শুক্রবারে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে।

সিলেট স্ট্রাইকার্সের হয়ে মাশরাফী বিন মোর্ত্তজা বোলিংয়ে আসতেই গ্যালারির ঝিমিয়ে পড়া দর্শকরা প্রাণ ফিরে পায়। মাত্রা ছাড়ানো সমর্থনের প্রতিদানও দেন মাশরাফী প্রথম বলে উইকেট নিয়ে।

বোলিং করতে এসে অনেকটা স্পিনারদের গতিতে বল করে সাজঘরে পাঠান চট্টগ্রামের ব্যাটার ইমরান উজ্জামানকে। প্রায় আড়াইশ দিন পর বোলিংয়ে এসে শুরুতেই মাশরাফীর উইকেট ভক্তদের উল্লাস বাড়িয়ে দেয়।

মাশরাফী উইকেট নেওয়ার পর অদ্ভুত একটি ফেসবুকে স্ট্যাটাস দেন তার ভাই মোরসালিন বিন মোর্ত্তজা। বড় ভাইয়ের প্রতি আবেগের সঙ্গে খানিক অভিযোগও ঝড়ে পড়ল সেই স্ট্যাটাসে।

মোরসালিন ফেসবুকে লিখেন, ‘পায়ে ব্যথায় দাঁড়াইতে কষ্ট হচ্ছিল, আমাকে বলেছিল BPL এর সময় Australia যাবে। অপারেশন করাতে। আর করতেছে টা কি। খালি মিথ্যা কথা কয়।

এই স্ট্যাটাস থেকেই এখনো ক্রিকেটের প্রতি মাশরাফীর আবেগ প্রকাশ পায়। সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনের সময়েও ঠিকমতো হাঁটতে পারছিলেন না মাশরাফী বিন মোর্ত্তজা। সে সময় বাংলাদেশের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি নির্বাচনের পর হাঁটুর অপারেশন করাবেন বলেও জানিয়েছিলেন।

তবে এই অবস্থাতেও শুরু থেকে তাকে খেলানোর ব্যাপারে আশাবাদী ছিল সিলেট স্ট্রাইকার্স। আর নড়াইল এক্সপ্রেসও হতাশ করেনি সিলেটকে।

অসহ্য ব্যথা নিয়েও ঠিকই দরকে নেতৃত্ব দিয়েছেন। মূলত এই স্টাটাসে ভাইয়ের প্রতি নিজের স্বাস্থ্যের চেয়ে খেলাকে গুরুত্ব দেওয়ার অভিমানই প্রকাশ পেযেছে মোরসালিনের স্টাটাসে।

অবশ্য ব্যাথা নিয়ে খেলেও মাশরাফী ম্যাচটা জেতাতে পারেননি। সিলেটের ১৭৮ রানের লক্ষ্যটা ৭ উইকেট হাতে রেখেই জিতে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মাশরাফীর দুই বলেই ছয় মেরে দলকে জেতান চট্টগ্রামের আফগান ব্যাটার নাজিবউল্লাহ জাদরান।