সেন্টমার্টিন দ্বীপে বিজিবি মহাপরিচালকের শীতবস্ত্র বিতরণ

বাংলাদেশ-মিয়ানমার কক্সবাজারের টেকনাফের সীমান্ত এলাকা সেন্টমার্টিন দ্বীপের শীতার্ত ও অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান।

টুইট ডেস্ক: বাংলাদেশ-মিয়ানমার কক্সবাজারের টেকনাফের সীমান্ত এলাকা পরিদর্শনের পর, সেন্টমার্টিন দ্বীপের ২০০ জন শীতার্ত ও অসহায়দের মাঝে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান শীতবস্ত্র বিতরণ করেছেন।

এর আগে তিনি সৈনিকদের সঙ্গে প্রতিরক্ষামূলক ব্যবস্থা পরিদর্শনের জন্য সেন্টমার্টিন বিওপির সার্বিক প্রতিরক্ষামূলক ব্যবস্থা পরিদর্শন করেন। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন বর্ডার গার্ড বাংলাদেশ সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম।

বিজিবি মহাপরিচালক কক্সবাজারের মিয়ানমার সীমান্তে পালংখালী এবং ঘুমধুম বিওপি পরিদর্শন ও বিওপির প্রতিরক্ষামূলক ব্যবস্থা পরিদর্শনের জন্য সীমান্ত এলাকায় যান। তিনি প্রতিরক্ষামূলক ব্যবস্থা পরিদর্শনের পাশাপাশি অবৈধ অনুপ্রবেশ এবং মাদকপাচার রোধের জন্য সকল প্রয়োজনীয় পদক্ষেপ নেন। তিনি বিজিবি সদস্যদের সর্বোচ্চ সতর্ক থাকার পরামর্শ দেন।

বুধবার (১৭ জানুয়ারি) কক্সবাজারের মিয়ানমার সীমান্তে পালংখালী এবং ঘুমধুম বিওপি পরিদর্শন করেন। এ সময় তিনি বিওপির প্রতিরক্ষামূলক ব্যবস্থা পরিদর্শনের পাশাপাশি সীমান্তে অবৈধ অনুপ্রবেশ ও মাদকপাচার রোধসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবি সদস্যদেরকে সর্বোচ্চ সতর্ক থাকাসহ পাশাপাশি সকল প্রকার সীমান্ত অপরাধ দমনের বিষয়ে গোয়েন্দা তৎপরতার পাশাপাশি আভিযানিক কার্যক্রমে আরও গতিশীলতা আনয়নের জন্য নির্দেশনা দেন।

তিনি আরও জানান, বিজিবির মহাপরিচালকের পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা, কক্সবাজার রিজিয়নের, রিজিয়ন কমান্ডার, রামু সেক্টরের সেক্টর কমান্ডার এবং সংশ্লিষ্ট ব্যাটালিয়নের অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।