জার্মানি বিবেচনা করছে ইসরায়েলকে ট্যাংকের গোলা সরবরাহের

ছবি : সংগৃহীত

বিশ্ব ডেস্ক: জার্মানি ইসরায়েলের বর্বর গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধের মধ্যেই দখলদার সেনাদেরকে ট্যাংকের গোলা দেয়ার কথা বিবেচনা করছে। জার্মানির প্রভাবশালী ম্যাগাজিন ‘ডের স্পিগেল’ এ এক রিপোর্টে এ তথ্য জানানো হয়েছে। গাজায় ইহুদিবাদী ইসরায়েলের গণহত্যা শুরুর প্রথম থেকেই জার্মানি ইসরায়েলের পক্ষে সমর্থন প্রকাশ করছে।

খবরে বলা হয়েছে, গত নভেম্বরে ইসরায়েল জার্মানির থেকে ১২০ মিলিমিটার প্রস্থের ১০ হাজার ট্যাংক গোলা সরবরাহের জন্য অনুরোধ করে। এ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগ নীতিগতভাবে ইসরায়েলের সাথে একমত হয়েছে এবং তাদের দখলদার সরকারের অনুরোধ রক্ষা করবে।

জার্মান রাষ্ট্রদূত রন প্রসর জানান, জার্মানি ইসরায়েলের পক্ষে অকুন্ঠ সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছে এবং এই সমর্থন বৃদ্ধি করতে আগ্রহী। ইসরায়েল এজন্য জার্মানি কে ধন্যবাদ জানিয়েছেন।

জার্মানি ছাড়াও নভেম্বরে ইসরায়েল আরও কয়েকটি সরকারকে অস্ত্র সরবরাহের অনুরোধ জানায়। এতে সাড়া দিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন দ্রুত গতিতে দুই দফায় প্রায় ২৪ হাজার ট্যাংকের গোলা পাঠিয়েছেন।

ফিলিস্তিনে ইসরায়েলি সেনাদের বর্বর হামলা অব্যাহত রয়েছে। বুধবার (১৭ জানুয়ারি) ভোররাতে ফিলিস্তিনের বিভিন্ন এলাকায় ইসরায়েলি বিমান হামলায় অন্তত ১৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন। দক্ষিণ গাজায় বিমান হামলায় নিহত হয়েছেন আরও ১৩ ফিলিস্তিনি।