মার্কিন জাহাজে হুথির ব্যালিস্টিক মিসাইল হামলা

ছবি : এবিসি সিউজ, সংগৃহীত

বিশ্ব ডেস্ক: ইউএস সেন্ট্রাল কমান্ড জানিয়েছে, সোমবার (১৫ জানুয়ারি) হুথি জঙ্গিরা একটি মার্কিন মালিকানাধীন এবং চালিত কন্টেইনার জাহাজে একটি জাহাজ-বিরোধী ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে আঘাত করেছে।

মার্কিন সেন্ট্রাল কমান্ডের একটি বিবৃতিতে বলা হয়েছে, “জাহাজটির কোনো আঘাত বা উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতির খবর পায়নি এবং যাত্রা চালিয়ে যাচ্ছে।”

বিকেল ৪টার দিকে জাহাজটি বিধ্বস্ত হয়। স্থানীয় সময় এবং এম/ভি জিব্রাল্টার ঈগল হিসাবে চিহ্নিত করা হয়েছিল। সেন্টকম জানিয়েছে, ইয়েমেনের হুথি নিয়ন্ত্রিত এলাকা থেকে ক্ষেপণাস্ত্রটি নিক্ষেপ করা হয়েছে।

হুথিদের একজন মুখপাত্র একটি বিবৃতিতে বলেছেন যে এটি “এডেন উপসাগরে একটি আমেরিকান জাহাজকে লক্ষ্য করে একটি সামরিক অভিযান পরিচালনা করেছে, বেশ কয়েকটি উপযুক্ত নৌ ক্ষেপণাস্ত্র সহ এবং আঘাতটি সঠিক এবং সরাসরি ছিল।”

হুথিদের সক্ষমতা হ্রাস করার উদ্দেশ্যে মার্কিন হামলার পর, ইয়েমেনি মিলিশিয়া গোষ্ঠী বেশ কয়েকটি প্রতিশোধমূলক হামলা চালিয়েছে ।

রবিবার একটি মার্কিন ডেস্ট্রয়ারকে লক্ষ্য করে এবং সোমবার (১৫ জানুয়ারি) এডেন উপসাগরে একটি আমেরিকান মালিকানাধীন বাণিজ্যিক জাহাজে আঘাত করে। ফলে উত্তেজনা আরও বাড়িয়ে তোলে গুরুত্বপূর্ণ মধ্যপ্রাচ্যের জলপথে। সুত্র এবিসি।