রংপুর অঞ্চলে শীত নিবারণে ৪৬ জন দগ্ধ, মৃত্যু ২

টুইট ডেস্ক : রংপুর অঞ্চলে শীত নিবারণ করতে গিয়ে ৪৬ জন দগ্ধ এবং মৃত্যুর হয়েছে ২ জনের। বার্ন ইউনিটে ভর্তি রোগীর মধ্যে বেশিরভাগ নারী ও শিশু।

রোগীদের চিকিৎসা এখনো চলছে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের ইনচার্জ ফারুক আলম জানাচ্ছেন, শরীরের ১০ থেকে ৪৫ শতাংশ পর্যন্ত পুড়ে গেছে দগ্ধ রোগীদের মধ্যে। অসাবধানতার কারণে এই ঘটনা ঘটেছে। গত ১৩ দিনে, ১৪ জানুয়ারি পর্যন্ত এই তথ্য হাসপাতাল সূত্রে জানা গেছে।

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা: আ. ম. আখতারুজ্জামান বলছেন যে, রোগির সংখ্যা এখন ৪৬ হয়েছে এবং দুই নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এই সময়ে আগুন পোহাতে দগ্ধের সংখ্যা কম হলেও গরম পানিসহ অন্যান্য ঘটনার দগ্ধের সংখ্যা বেশি হচ্ছে। তাদেরকে বার্ন ইউনিট, সার্জারি, শিশু ও মহিলা ওয়ার্ডে রেখে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

শৈত্যপ্রবাহ চলছে উত্তরাঞ্চলের রংপুর বিভাগজুড়ে। হাড়কাঁপানো তীব্র ঠান্ডায় নাকাল মানুষজন। শীতে নাকাল এই মানুষেরা বিকল্প পন্থায় শীত নিবারণ করতে গিয়ে আগুন পোহানো, গরম পানি করা ও সংশ্লিষ্ট অন্যান্য ঘটনায় গত ১৩ দিনে (১৪ জানুয়ারি) ৪৬ জন দগ্ধ হয়ে ভর্তি হয়েছেন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে। গত রোববার ও শনিবার দুই নারীর মৃত্যু হয়েছে।

এই প্রসঙ্গে, সাহায্য প্রদান করার জন্য সকল প্রশাসনিক, চিকিৎসা এবং মানবিক সহায়ক কর্মীদের দিকে তাকিয়ে আছেন অসহায় ভুক্তভুগি উত্তরাঞ্চলের বাসিন্দারা।