মামলার আসামিরাই গ্রেপ্তার হচ্ছে: ডিআইজি আনোয়ার

নির্বাচনের আগে আইনশৃঙ্খলা পরিস্থিতি সংক্রান্ত বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের জবাব দেন ডিআইজি (অপারেশনস) মো. আনোয়ার হোসেন । ছবি: সংগৃহীত

টুইট ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আইনশৃঙ্খলা পরিস্থিতি সংক্রান্ত বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের জবাব দেন ডিআইজি (অপারেশনস) মো. আনোয়ার হোসেন ।

রাজনৈতিক কারণে কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না বলে জানিয়েছে পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি-অপারেশনস্) মো. আনোয়ার হোসেন। তিনি বলেন, ‘মারামারি, অগ্নিসংযোগ ও অবরোধের ঘটনায় করা মামলার আসামিদের গ্রেপ্তার করা হচ্ছে।

‘বিএনপি-জামায়াতসহ বিরোধী পক্ষের ২৬ হাজার নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছ’ এ তথ্য সঠিক কি না-এমন প্রশ্নের জবাবে আনোয়ার হোসেন বলেন, নিয়মিত মামলা ও গ্রেপ্তারি পরোয়ানায় সারা দেশে প্রতিদিন ১ হাজার ৫০০ থেকে ১ হাজার ৯০০ জনের মতো গ্রেপ্তার হয়। তাঁদের মধ্যে রাজনৈতিক দলের পদধারী সংখ্যা কত, সে হিসাব তৈরির বিষয়টি প্রক্রিয়াধীন। কেউ ফৌজদারি অপরাধে সম্পৃক্ত হলে পুলিশ শুধু তাঁদেরই গ্রেপ্তার করছেন।

আজ শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে পুলিশ সদর দপ্তরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আইনশৃঙ্খলা পরিস্থিতি-সংক্রান্ত বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিআইজি আনোয়ার এসব কথা বলেছেন।