বাজার থেকে ৫ মিলিয়ন ব্লেন্ডার সরিয়ে নিয়েছে ‘ব্লেন্ডজেট’

ব্লেন্ডজেটের পোর্টেবল ব্লেন্ডার। ছবি: সংগৃহীত

বিশ্ব ডেস্ক: অনিরাপদ ব্লেড ও কয়েক আঘাতের কয়েক ডজন রিপোর্ট পাওয়ায় ব্লেন্ডজেট তাদের প্রায় ৪.৯ মিলিয়ন পোর্টেবল ব্লেন্ডার বাজার থেকে প্রত্যাহারের ঘোষণা দিয়েছে। ব্লেন্ডারগুলো ফেটে যাওয়া ও আগুনের ঝুঁকির থাকার কারণে প্রত্যাহার করা হচ্ছে।

এবিসি নিউজ জানিয়েছে, অ্যামেরিকান কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশনের (সিপিএসসি) একটি নোটিশ অনুযায়ী ব্লেন্ডজেট-টু পোর্টেবল ব্লেন্ডার ব্যবহারের সময় ব্লেন্ডারের ব্লেড ভেঙে যেতে পারে। এমনকি অতিরিক্ত গরমের ফলে এতে আগুন ধরে যেতে পারে।

সিপিএসসি জানিয়েছে, `এখন পর্যন্ত ব্যবহারের সময় ৩২৯টি ব্লেড ভাঙ্গার রিপোর্ট পাওয়া গেছে। অতিরিক্ত গরম বা আগুন লাগার অতিরিক্ত ১৭ টি রিপোর্ট এসেছে। এতে করে প্রায় এক শ পঞ্চাশ হাজার ডলার পরিমাণ সম্পত্তির ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।’

কোম্পানি জানিয়েছে তারা প্রায় ৪৯টি ছোটখাটো আঘাতের রিপোর্ট পেয়েছে। যেগুলোর মধ্যে রয়েছে কেটে ও পুড়ে যাওয়ার মতো আঘাত।

`সিপিএসসি গ্রাহকদের অবিলম্বে প্রত্যাহারকৃত ব্লেন্ডার ব্যবহার বন্ধের আহ্বান জানিয়েছে ।’ এছাড়া গ্রাহকদের বিনামূল্যে পণ্য বদলে নিতে জন্য ব্লেন্ডজেটের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

ব্লেন্ডজেট বৃহস্পতিবার তাদের বিবৃতিতে জানিয়েছে, সতর্কতাজনিত কারণে কোম্পানি ব্লেন্ডজেট টু এর মডেলে পরিবর্তন এনেছে। এতে মোটা ব্লেড ও একটি উন্নত বৈদ্যুতিক কনফিগারেশন রয়েছে।