রাজশাহী-৪ আসন: তাহেরপুরে কাঁচির গণসংযোগে জনতার ঢল

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৪ (বাগমারা) আসনে কাঁচি প্রতীক নিয়ে এবার ভোটের মাঠে নেমেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও টানা তিনবারের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। এবার তার প্রতিদ্বন্দ্বি হয়েছেন তাহেরপুর পৌরসভার সাবেক মেয়র ও পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। তিনি নৌকা প্রতীক নিয়ে ভোট করছেন।

শুক্রবার দুপুরে তাহেরপুর পৌরসভার বিভিন্ন স্থানে গণসংযোগ ও পথসভা করেন স্বতন্ত্র প্রার্থী এনামুল হক। এ সময় তিনি তাহেরপুরের ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং কাঁচি প্রতীকে ভোট চান। পরে তাহেরপুর বড় মসজিদে জুমার নামাজ আদায় করেন এনামুল হক।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এনামুল হক নিজেকে বাগমারার জনগণের প্রার্থী হিসেবে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সেই সাথে তিনি বিভিন্ন এলাকায় ঘুরছেন আর ভোটারদের কাছে কাঁচি প্রতীকে ভোট চাচ্ছেন। এর অংশ হিসেবে বেলা ১১টার দিকে তাহেরপুর যান এনামুল হক। হেচারির মোড় থেকে তিনি গণসংযোগ শুরু করেন। গণসংযোগটি হরিফলা মোড় দিয়ে পেয়াজহাটা, পাটহাটা ও পুরাতন বাস স্ট্যান, হলের মোড় হয়ে কলেজ মোড়ে যায়।

এ পর্যায়ে গণসংযোগে নামে মানুষের ঢল। যারা এতোদিন নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের হুমকি-ধামকিতে বের হতে পারেনি তারা রাস্তায় বেরিয়ে এসে কাঁচি প্রতীকের গণসংযোগে যোগ দেয়। তাদের দেওয়া কাঁচি কাঁচি শ্লোগানে মুখরিত হয়ে উঠেছে তাহেরপুর এলাকা।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এনামুল হক বলেন, সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে কোন দিন ভোট বাড়ে না। ভোট কমে যায়। বাগমারার মানুষ অনেক আগেই সন্ত্রাসীদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তারা বাগমারায় আর সন্ত্রাস দেখতে চাইনা। কিন্তু আমার প্রতিপক্ষে নৌকার প্রার্থী সন্ত্রাস করে ভোট নিতে চায়। সে সুযোগ তিনি পাবেন না। সে সুযোগ তাকে দেওয়া হবে না। ৭ জানুয়ারী বাগমারাবাসী আবারও সন্ত্রাসের বিরুদ্ধে রায় দিয়ে এর জবাব দিবে।

তিনি বলেন, বিগত ১৫ বছরে বাগমারাকে শান্তির বাগমারায় পরিনত করেছি। ব্যাপক উন্নয়ন করেছি। এবার টার্গেট স্মাট বাগমারা গড়া। এ জন্য আমি ১৭ দফার ইশতেহার ঘোষণা করেছি। আগামী পাঁচ বছরের মধ্যে এই ১৭ দফা বাস্তবায়ন করে বাগমারাকে স্মাট বাগমারা হিসেবে গড়ে তোলবো।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল মালেক মন্ডল, সোনাডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আজাহারুল হক, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিউর রহমান টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলার ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, উপজেলা কৃষক লীগের সভাপতি মহসিন আলী, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বাবু, তাহেরপুর পৌরসভা আওয়ামী লীগের সহসভাপতি আমজাদ হোসেন মৃধা প্রমূখ।