বিএনপি সন্ত্রাসী দল, যেভাবে শিক্ষা দিতে হয় সেটাই দেব: শেখ হাসিনা

টুইট ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি যে সন্ত্রাসী দল সেটা আবারও প্রমাণ। সন্ত্রাসীদের যেভাবে শিক্ষা দিতে হয়, সেটাই আমরা দেব। এদের জন্য দেশ ধ্বংস হোক সেটা করতে দেওয়া দেওয়া যাবে না।

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে গ্লোবাল গেটওয়ে ফোরামে অংশ নেওয়ার অভিজ্ঞতা জানাতে সংবাদ সম্মেলনে মঙ্গলবার প্রধানমন্ত্রী এসব কথা বলেন। বেলা সাড়ে ৩টায় গণভবনে এ সংবাদ সম্মেলন শুরু হয়।

সংবাদ সম্মেলনের শুরুতে প্রদানমন্ত্রী তার বেলজিয়াম সফরের বিভিন্ন দিক গণমাধ্যমকর্শীদের সামনে তুলে ধরেন। পরে প্রেসক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর হরতাল-অবরোধ নিয়ে প্রধানমন্ত্রীর কাছে জানতে চান।

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত জোট যে একটি সন্ত্রাসী দল সেটা আবার প্রমাণ করলো। কানাডার কোর্ট কয়েকবার বলেছে। মাঝখানে কিছু রাজনৈতিকভাবে কর্মসূচি করছিলো। সরকারও বাধা দেয়নি। একটাই শর্ত ছিলো। কোনোরকম ভাঙচুর করবেন না। ওই সময় তারা মানুষের আস্থা-বিশ্বাস অর্জন করতে শুরু করেছিলো।’

তিনি বলেন, ২৮ তারিখ যা ঘটালো। যেভাবে পুলিশ হত্যা করলো, সাংবাদিকদের ওপর হামলা করলো। এর পরে জনগণের ধিক্কার ছাড়া আর কিছু জুটবে না। হাসপাতালে ঢুকে অ্যাম্বুলেন্স পুড়িয়েছে। ইসরাইল হাসপাতালে বোমা হামলা করেছে। আমিতো মনে করি কোনো তফাত নেই। তীব্র নিন্দা জানাই। নিজেরা সন্ত্রাস করে নিজেরা পালালো। পালিয়ে অবরোধের ডাক দিলো? কিসের অবরোধ? যখন সারা বিশ্ব বাংলাদেশের প্রশংসা করছে। তারা বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করছে।’

শেখ হাসিনা বলেন, এরা নির্বাচন চায় না। অস্বাভাবিক পরিস্থিতি চায় । মানুষকে কষ্ট দেওয়াই এদের চরিত্র। বিএনপি সন্ত্রাসী সংগঠন। সন্ত্রাসীদের কীভাবে শিক্ষা দিতে হয়, সেটাই আমরা দেব। এদের জন্য দেশ ধ্বংস হোক সেটা করতে দেওয়া যাবে না।