গাড়ি দু’র্ঘটনায় নিহত ‘ডিক্সি চিকসের’ পপ গায়িকা লরা লিঞ্চ

টুইট ডেস্ক : কান্ট্রি মিউজিক ব্যান্ড ‘ডিক্সি চিকসের’ প্রতিষ্ঠাতা সদস্য লরা লিঞ্চ গাড়ি দুর্ঘটনায় শুক্রবার টেক্সাসে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৬৫ বছর।

দ্য টেক্সাস ডিপার্টমেন্ট অফ পাবলিক সেইফটি জানিয়েছে, এল পাসো শহরের কাছে দুটো গাড়ির মুখোমুখি সংঘর্ষে তিনি মারা যান।

লরার পরিবার ও প্রিয়জনদের সঙ্গে তার ব্যান্ডের বাকি সদস্যরা সমবেদনা প্রকাশ করেছেন।

এই খবরের প্রতিক্রিয়ায় ব্যান্ডের বর্তমান সদস্যরা ইনস্টাগ্রামে একটি পোস্টে বলেছেন যে তারা ‘হতবাক এবং দুঃখিত।’

তারা লিখেছেন, ‘লরার সঙ্গে গান করা থেকে শুরু করে হাসি-ঠাট্টা ও ভ্রমণের স্মৃতিগুলো আমাদের হৃদয়ে একটি বিশেষ স্থান দখল করে রেখেছে। লরা ছিল উজ্জ্বল আলোর মতন। তার হাস্যরস ছিল সংক্রামক। আমরা সবাই তার হাসিতে মুখরিত থাকতাম।

লরার মনে টেক্সাসের সব কিছুর প্রতি ভালবাসা ছিল। ব্যান্ডের প্রাথমিক সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। তার প্রতিভা আমাদের টেক্সাস এবং মধ্য-পশ্চিমজুড়ে রাস্তার এক কোণ থেকে বাইরের মঞ্চ পর্যন্ত পৌঁছাতে সহায়তা করেছিল।’

১৯৮৯ সালে টেক্সাসের ডালাসে ‘ডিক্সি চিকস’ নামে ব্যান্ডটি প্রতিষ্ঠিত হয়। এটির সহ-প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন লিঞ্চ। তিনি ছিলেন বেইস গিটারিস্ট ও ভোকাল। ব্যান্ডের বাকি সদস্যরা হলেন ভোকাল ও গিটারিস্ট রবিন লিন ম্যাসি, মাল্টি-ইনস্ট্রুমেন্টাল বোন মার্টি ও এমিলি আরউইন।

ব্যান্ডটি বিভিন্ন উৎসব ও ভেন্যুতে কান্ট্রি ও ব্লুগ্রাস মিউজিক পরিবেশন করতো। ১৯৯৫ সালে লিঞ্চ ব্যান্ড থেকে চলে যাওয়ার সিদ্ধান্ত নেয়ার আগে ‘ডিক্সি চিকস’ তিনটি অ্যালবাম প্রকাশ করে। এগুলো হলো ‘থ্যাঙ্ক হেভেনস’, ‘লিটল ওল কাউগার্ল’ ও ‘শুডন্ট আ টোল্ড ইউ দ্যাট’।

ব্যান্ডটির বাণিজ্যিক সাফল্য আসে ১৯৯৮ সালে প্রকাশিত তাদের ‘ওয়াইড ওপেন স্পেস’ অ্যালবামের সঙ্গে।

তিন বছর আগে ব্যান্ডটির নাম পরিবর্তন করে রাখা হয় ‘দ্য চিকস’। ‘ডিক্সি’ বাদ দেয়ার সিদ্ধান্তটি সমালোচিত হয়। শব্দটি অ্যামেরিকান দাসত্বের অর্থ বহন করে দেখে পরে এই অংশটুকু বাদ দেয়া হয়।