নির্বাচনে আইন-শৃঙ্খলা পর্যবেক্ষণে সিইসির নেতৃত্বে মনিটরিং সেল গঠন

টুইট ডেস্ক : আসন্ন জাতীয় নির্বাচনে বিশেষ নজরদারির জন্য সিইসির মনিটরিং সেলে ৭২ ঘণ্টা নির্বাচন প্রক্রিয়া নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে মনিটরিং করবে।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সারাদেশে ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নজরদারি করতে নির্বাচন কমিশন (ইসি) একটি কেন্দ্রীয় মনিটরিং সেল গঠন করেছে। এই সেলটি ৬ জানুয়ারি সকাল ৮টা থেকে ৯ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত ৭২ ঘন্টা মনিটরিং করবে, এবং সেলে মোট ৩০৫ জন সদস্য দায়িত্ব পালন করবে।

এই মনিটরিং সেলের সদস্যবৃন্দে বিভিন্ন সংস্থা থেকে ১১ জন কর্মকর্তা দায়িত্ব পালন করবে । নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তারা জানান, কেন্দ্রীয় মনিটরিং সেলে নির্বাচন কমিশন সচিবালয়ের ৩ জন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১ জন, পুলিশের ১ জন, র‌্যাবের ১ জন, বিজিবি’র ১ জন, আনসার/ভিডিপি’র ১ জন, সশস্ত্র বাহিনীর ১ জন, ডাটা এন্ট্রি অপারেটর ২ জনসহ মোট ১১ জন দায়িত্বে থাকবেন।

এছাড়া, মনিটরিং সাব সেলে আরও ৩০ জন সদস্য থাকবে যারা মোট ৩০৫ জন সদস্যের সাথে দায়িত্ব পালন করবে। এই সেলে সারাদেশের রিটার্নিং কর্মকর্তারা আওতাভুক্ত হবেন।

এই নজরদারি প্রক্রিয়া আসন্ন নির্বাচনের সুষ্ঠুতা এবং নিরপেক্ষতা নিশ্চিত করার জন্য গড়ে তোলা হয়েছে এবং মনিটরিং কমিটি সব প্রকারের নির্বাচন প্রক্রিয়ার সঠিক চলতি নিশ্চিত করার জন্য কাজ করবে।