বাগমারায় বঙ্গবন্ধু কমপ্লেক্স ভাঙল নৌকার কর্মীরা

বাগমারায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্স ভাঙচুর করে নৌকার কর্মীরা।

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বাগমারায় নিজ দলের কর্মীরা উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। রোববার রাতে এ হামলা চালানো হয়।

প্রত্যাক্ষদর্শীরা জানান, ইট পাটকেল নিক্ষেপ করে ভবনের গ্লাসসহ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের থাকা স্বাধীনতার ইতিহাস সম্মলিত চিত্রগুলি ভেঙ্গে ফেলে। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানারগুলোও কেটে ফেলে হয়। এছাড়াও বঙ্গবন্ধু কমপ্লেক্সের সামনে থাকা রেলিং গুলো লোহার রড দিয়ে পিটিয়ে নষ্ট করে দেয় তারা।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান বলেন, টানা তিনবারের এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী এনামুল হকের ব্যক্তিগত উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে জমি রেজিষ্ট্রি করে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে নিমাণ করা হয় প্রায় ১০ বছর আগে। সেখানে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনগুলোর কার্যালয় রয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম আজাদের লোকজন রোববার রাত ৮টার দিকে স্বতন্ত্র প্রার্থী এনামুল হকের লোকজনের উপর হামলা করে মারপিট করে। এর পর সেখান থেকে যাওয়ার সময় তারা বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে এই নেক্কারজনক হামলা চালানো হয়।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্স পুরো সিসিটিভির ক্যামেরার আওয়ায় রয়েছে। ফুটেজ দেখে শনাক্ত করা যাবে কারা এ হামলা চালিয়েছে।

স্বতন্ত্র এনামুল হক বলেন, আমার কর্মী-সমর্থকদের মাঝে আতঙ্ক ও ভয়ভিতি দেখাতে একের পর এক এ ধরণের হামলা চালাচ্ছে। তারা নেতাকর্মীদের পিটিয়ে জখম করেছে। ভোটের মাঠে ভিতিকর পরিবেশ তৈরীর সৃষ্টি করছে। তবে এলাকার ভোটারা এর জবাব দিতে ৭ জানুয়ারির নির্বাচনে।

তবে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে হামরার বিষয়টি জানা নেয় বলে দাবি করে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, স্বতন্ত্র প্রার্থীর লোকজন আমাকে বিতর্কিত করতে অনেক ঘটনা ঘটানোর চেষ্টা করছেন। রোববার বিকেলে গাঙ্গপাড়ায় তার কেন্দ্র কমিটির সদস্য সচিবকে হাতুড়ি পেটা করা হয়েছে। এ নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষুদ্ধ হয়ে পড়েন। এর জের ধরে সন্ধ্যায় গোডাউন মোড়ে দুপক্ষের সমর্থকদের মধ্যে ধাক্কাধাক্তির ঘটনা ঘটে বলেও জানান নৌকার প্রার্থী।

টানা তিনবারের সংসদ সদস্য এনামুল হক এবার আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত হয়ে এবার স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তিনি কাঁচি প্রতীক নিয়ে ভোট করছেন। তার স্থলে এবার দলীয় মনোনয়ন পেয়েছেন তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ। তিনি প্রতীক পেয়েছেন নৌকা।

তারা দুইজন ছাড়াও এ আসনে প্রার্থী রয়েছেন, স্বতন্ত্র প্রার্থী রাজশাহী জেলা যুবলীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক বাবুল হোসেন বাবুল হোসেন (মাথাল), জাতীয় পার্টির আবু তালেব প্রামানিক (লাঙল), বিএনএমের সাইফুল ইসলাম রায়হান (নোঙর) ও এনপিপির জিন্নাতুল ইসলাম জিন্না (আম) প্রতীক বরাদ্দ পান।