বিএনপির হরতাল ১৯ ডিসেম্বর

টুইট ডেস্ক : আগামী সোমবার রাষ্ট্রীয়ভাবে বাংলাদেশে একদিনের শোক থাকায় হরতাল কর্মসূচি পিছিয়েছে বিএনপি। কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহের ইন্তেকালে বাংলাদেশ রাষ্ট্রীয় শোক পালন করবে।

বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি (বিএনপি) নেতৃত্বের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন যে, কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহের ইন্তেকালে শোক দিবস থাকায় বিএনপি মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল-সন্ধ্যা হরতাল অনুষ্ঠিত করবে।

‘সোমবার (১৮ ডিসেম্বর) সকাল-সন্ধ্যা হরতাল থাকলেও তা ১৯ ডিসেম্বর পালন করা হবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী’।

তিনি বলেন, কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহ ৮৬ বছর বয়সে ইন্তেকাল করেছেন। বিএনপির পক্ষ থেকে আমরা তার আত্মার মাগফেরাত কামনা করছি। `গতকাল যেহেতু রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে, তার সম্মানার্থে ১৮ ডিসেম্বর ঘোষিত হরতাল ১৯ ডিসেম্বর সকাল-সন্ধ্যা অনুষ্ঠিত হবে।’

প্রসঙ্গত, আগামীকাল সোমবার বাংলাদেশের সব সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি-বেসরকারি অফিসে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। পাশাপাশি কুয়েতের আমিরের রুহের মাগফিরাতের জন্য সোমবার বাংলাদেশের সব মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে।

অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে তার আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।