মধ্যরাতে নায়িকা মাহির ভিডিও বার্তা

নিজস্ব প্রতিবেদক : ঢাকাই সিনেমার চিত্রনায়িকা মাহিয়া মাহিকে পর্দায় দেখা না গেলেও রাজনীতির মাঠে বেশ সরব তিনি। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমেও বিভিন্ন সময়ে নিজের আপডেট ভক্তদের সঙ্গে শেয়ার করে নেন অভিনেত্রী।

তবে বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাত ১২টা ৪৮ মিনিটে নিজের ফেসবুক অ্যাকাউন্টে সাংবাদিকদের উদ্দেশে একটি ভিডিও বার্তা দিয়েছেন রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী ও ঢাকাই সিনেমার চিত্রনায়িকা মাহিয়া মাহি।

ক্যাপশনে মাহি লেখেন, ‘সাংবাদিকদের উদ্দেশ্যে….’। এ সময় মাহির কণ্ঠে শোনা যায়, কিছু কিছু নিউজ পোর্টাল খবর প্রকাশ করেছে যে আমি (মাহি) আচরণবিধি লঙ্ঘন করে মাঠে প্রচারণা শুরু করে দিয়েছি। তবে বিষয়টি এমন নয়।

তিনি বলেন, আমি সবার উদ্দেশে বলতে চাই, ফেসবুকে আমি একটি পোস্ট করেছি। যেখানে ক্যাপশনে লেখা গোদাগাড়ী উপজেলা, চর আষাঢ়দহ ইউনিয়ন, রাজশাহী-১ আসন ও শেষে ১৪ ডিসেম্বর, ২০২৩। মূলত গোদাগাড়ী উপজেলার চর আষাঢ়দহ ইউনিয়নের সাধারণ মানুষের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম আমি।

কারণ হিসেবে তিনি বলেন, এটি বিচ্ছিন্ন একটি গ্রাম। সেখানের কেউ আমাকে চেনে না। আমি তাদের সঙ্গে পরিচিত হতেই সেখানে গিয়েছিলাম। তবে সেখানে গিয়ে আমি কোনো ভোট চায়নি। মাহি যোগ করেন, আমি যে আচরণবিধি লঙ্ঘন করে ভোট চাইব আমারতো কোনো প্রতীকই নেই। আমি কীভাবে ভোট চাইব?

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) মাহি তার ফেসবুকে বেশ কিছু ছবি পোস্ট করেন। আর এই পোস্ট নিয়েই বির্তকের মুখে পড়েছেন মাহি। এর আগে বুধবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাত ১২টা ৫০ মিনিটে মাহি ফেসবুক অ্যাকাউন্টে একটি রহস্যময় স্ট্যাটাস দেন। পোস্টে তিনি লেখেন, ‘কে আপন কে পর চেনার উত্তম সময় এখন। আলহামদুলিল্লাহ।’

এর আগে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী চিত্র নায়িকা মাহিয়া মাহির বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘন করে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চরআষাড়িয়াদহ ইউনিয়নের বিভিন্ন জায়গায় দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত তার দলবল নিয়ে ভোট চেয়েছেন।

গোদাগাড়ী উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম অভিযোগ করেন, রাজশাহী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী চিত্র নায়িকা মাহিয়া মাহি বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চরআষাড়িয়াদহ ইউনিয়নের বিভিন্ন জায়গায় আচরণ বিধি লঙ্ঘন করে লোকজনের সমাগম করে ভোট চাইছেন। আইন সবার জন্য সবার, কেউ প্রচার করবে আর কেউ করতে পারবেনা তা হতে পারে না।

এ বিষয়ে চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেন, আমি চরআষাড়িয়াদহ ইউনিয়নে এসেছি এটা সত্য, আমাকে এই ইউনিয়নের মানুষ কোনদিন দেখেনি তাই তাদের সাথে দেখা সাক্ষাৎ ও দোয়া নিতে এসেছি। তবে কোন আচরণ বিধি লঙ্ঘন করিনি। আমার তো প্রতীকই নাই তাহলে ভোট চাইবো কিভাবে। আমি এই এলাকার সন্তান সবাই আমাকে দেখবে চিনতে এবং আমি দোয়া চাইবো এটাইতো স্বাভাবিক ব্যাপার।