সেনাবাহিনী প্রধান শফিউদ্দিন কাতার সফরে

ছবি : আইএসপিআর

টুইট ডেস্ক : বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ কাতার অলিম্পিক কমিটির ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট এবং কাতার ভারত্তোলন ফেডারেশন এর প্রেসিডেন্ট মোহাম্মেদ ইউসেফ আলমানা এর আমন্ত্রণে সরকারি সফরে

“বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি এবং সেনাবাহিনী প্রধান, জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, কাতারে সরকারি সফরে উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন। তিন মঙ্গলবার (১২ ডিসেম্বর) কাতারের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

সফরকালে তিনি ১৩-১৪ ডিসেম্বর ২০২৩ তারিখে কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিত ‘কাতার গ্র্যান্ড প্রিক্স-২০২৩’ এর সমাপনী অনুষ্ঠানে যোগদিবেন। ফলে ‘কাতার গ্র্যান্ড প্রিক্স-২০২৩’ এ সেনাবাহিনী প্রধানের উপস্থিতি অংশগ্রহণকারী বাংলাদেশি অ্যাথলেটদের অনুপ্রাণিত করবে। তিনি বিভিন্ন দেশ হতে আগত প্রতিনিধিগণের সাথে বৈঠকে অংশগ্রহণপূর্বক পারস্পরিক ক্রীড়া উন্নয়নমূলক বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবেন।

উল্লেখ্য যে, সফরে সেনাবাহিনী প্রধান কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল সালেম বিন হামাদ বিন মোহাম্মেদ বিন আকিল আল নাবিত এর সাথেও বৈঠক করবেন। দ্বিপাক্ষিক এই বৈঠক বাংলাদেশ ও কাতার এর মধ্যে সম্পাদিত সমঝোতা স্মারক (এমওইউ) বাস্তবায়নে এবং দু’দেশের মধ্যকার পারস্পরিক সামরিক সম্পর্কোন্নয়নের ক্ষেত্রে বিশেষভাবে সহায়ক হবে।

এছাড়াও, তিনি দোহাতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস কর্তৃক আয়োজিত ‘বিজয় দিবস মেলা’ উদ্বোধন করবেন এবং স্থানীয় বাংলাদেশীদের সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করবেন।

সফরশেষে সেনাবাহিনী প্রধান আগামী ১৫ ডিসেম্বর কাতার হতে বাংলাদেশে প্রত্যাবর্তন করবেন।