দুবাই থেকে আসা ফ্লাইটে মিলল ৩৪ কেজি সোনা

নিজস্ব প্রতিবেদক : সিলেটের এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ সোনা জব্দ করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা, শুল্ক গোয়েন্দা ও বিমানবন্দর কাস্টমস।

শুক্রবার সকালে দুবাই থেকে আসা একটি ফ্লাইটের চার যাত্রীর কাছ থেকে ও উড়োজাহাজের টয়লেট থেকে ৩৪ কেজি সোনা উদ্ধার করা হয়। এর মধ্যে দেড় কেজি লিকুইড গোল্ড।

বিমানবন্দর কাস্টমস সূত্রে জানা যায়, শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ দুবাই থেকে সিলেট বিমানবন্দরে অবতরণ করে। বিমানটি ঢাকায় যাওয়ার কথা ছিল। তবে গোপন সংবাদ পেয়ে বিমানে অভিযান চালানো হয়। এ সময় তল্লাশি করে বিপুল পরিমাণ সোনা উদ্ধার করা হয়। যাদের সন্দেহভাজন হিসেবে আটক করা হয়, তাঁরা ঢাকাগামী যাত্রী ছিলেন।

ওসমানী বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার সাজেদুল করিম বলেন, এ ঘটনায় ৯ যাত্রীকে সন্দেহভাজন হিসেবে শনাক্ত করা হয়। তাদের মধ্যে কারা সোনা পাচারে জড়িত, সেটা অনুসন্ধান চলছে। পাশাপাশি কী পরিমাণ সোনা জব্দ করা হয়েছে, সেটাও নির্ধারণ করা হচ্ছে। দ্রুত পুরো বিষয়টি আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকর্মীদের জানানো হবে।

পরে কাস্টমস গোয়েন্দা বিভাগের ক্ষুদেবার্তায় জানানো হয়, সিলেট বিমানবন্দরে চার যাত্রীর কাছ থেকে এবং উড়োজাহাজের টয়লেট থেকে ৩২ কেজি ৬৫ গ্রাম সোনা (২৮০টি বার) এবং ৬টি ডিম (লিকুইড গোল্ড ১.৫ কেজি ) জব্দ করা হয়েছে।