বাগমারার সন্ত্রাসী মশিউর গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বাগমারায় ভবানীগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী লিটন মিয়ার উপর হামলার ঘটনায় সন্ত্রাসী মশিউর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে জেলা হাজতে প্রেরণ করা হয়েছে । বুধবার সন্ধ্যার দিকে ভবানীগঞ্জ নিউ মার্কেটের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের পক্ষে কাজ করছিল মশিউর রহমান । সম্প্রতি নৌকার প্রার্থীর হয়ে স্বতন্ত্র প্রার্থীদের সমর্থকদের ভয়ভিতি দেখানোর অভিযোগ উঠে তার বিরুদ্ধে।

গত ৩০ নভেম্বর মশিউর রহমানসহ অজ্ঞাত পাঁচ-ছয় জন ক্যাডার দুপুরে ভবানীগঞ্জ পৌরসভার কক্ষে প্রবেশ করে। সেখানে তারা পৌরসভার সহকারী প্রকৌশলী লিটন মিয়ার উপর জোর পূর্বক হামলা চালায়। হামলার লিটন মিয়া আহত হন । ওই দিনই প্রকৌশলী লিটন মিয়া বাদী হয়ে মশিউর রহমানকে প্রধান আসামী করে অজ্ঞাত কয়েক জনের বিরুদ্ধে বাগমারা থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার আসামী মশিউরকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত মশিউর রহমান ভবানীগঞ্জ পৌরসভার উত্তর একডালা মহল্লার আনিছুর রহমানের ছেলে। সে ভবানীগঞ্জ পৌরসভার মাস্টাররুলে চাকরী করেন। এর আগেও একাধিকবার ফেন্সিডিলসহ সে পুলিশের হাতে গ্রেপ্তার হয়। এছাড়াও স্থানীয় এক চিকিৎসকের উপর হামলার ঘটনায় অন্য আরেকটি মামলায় গ্রেপ্তার হয়েছিল মশিউর ।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল গত ৩০ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রাথী ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির সঙ্গে মনোনয়নপত্র দাখিল করতে যান উপজেলা সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে। এ সময় মশিউর রহমান তার ক্যাডার বাহিনী নিয়ে ভবানীগঞ্জ পৌরসভায় প্রবেশ করে। সেখানে মেয়রকে না পেয়ে বিভিন্ন দাবী করে এবং সহকারী প্রকৌশলী লিটন মিয়ার উপর হামলা চালায়।

গ্রেপ্তারকৃত মশিউর বাগমারা নির্বাচনী এলাকায় এরই মধ্যে জনগনকে ভয়ভীতি প্রদর্শন করে জনমনে আতংক ছড়ানোর চেষ্টা করে বলে অভিযোগ উঠেছে।

মামলার তদন্ত কর্মকর্তা বাগমারা থানার এসআই জাহিদ শেখ বলেন, পৌরসভার সরহারী প্রকৌশলীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় প্রধান আসামী মশিউর রহমানকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।