বিদেশিদের চাপ না থাকলেও সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে হবে : ইসি

ছবি: সংগৃহীত

টুইট ডেস্ক : নির্বাচনে বিদেশিদের চাপ না থাকলেও একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে হবে। নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর সোমবার (৪ ডিসেম্বর) বিকাল ৫টায় নেত্রকোনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় এ কথা বলেন। তিনি বিদেশি বন্ধুদের ‘উন্নয়ন সহযোগী‘ হিসেবেও মন্তব্য প্রদান করেন।

নির্বাচনের দিন সাংবাদিকরা ভোটকক্ষের ছবি ও ভিডিও ধারণ করতে পারবেন, তবে ভোট কক্ষে ১০ মিনিটের বেশি সময় থাকবে না। এছাড়া, ভোট গণনার সময়ও সাংবাদিকরা উপস্থিত থাকতে পারবেন বলে জানান মো. আলমগীর।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে। মো. আলমগীর বলেন, প্রযোজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে যাতে নির্বাচনটি শান্তিপূর্ণ এবং সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। এছাড়া, সকল প্রার্থীর এজেন্টদের ভোট কেন্দ্রে অবস্থান করতে এবং ভোট গণনার সময়ও তারা উপস্থিত থাকতে পারবেন।

ইসি বিশেষভাবে উল্লেখ করেছে, সংসদ নির্বাচনে সেনাবাহিনীর মোতায়েনের সম্ভাবনা রয়েছে, তবে কোন সিদ্ধান্ত হয়নি।অতএব, নির্বাচন কমিশন প্রযোজনীয় ব্যবস্থা নিচ্ছে, যাতে আগামী নির্বাচন শান্তিপূর্ণ এবং সুষ্ঠুভাবে সম্পন্ন হয়।

ওসি এবং ইউএনওদের বদলির বিষয়ে ইসি বলেন, যৌক্তিক কারণ ছাড়া যেমন তাদের বদলি হবে না, তেমনি যারা বদলি হবেন তাদের কোনো সমস্যাও হবে না।