পাবনা জেলা ছাত্রলীগের সভাপতিকে আদালতে তলব

টুইট ডেস্ক : পাবনা-৩ আসনে মকবুল হোসেন চাচা ছাড়া কেউ ভোট করতে পারবে না’ এমন বক্তব্য দেওয়ায় পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজকে তলব করেছেন যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত।

সোমবার (৪ ডিসেম্বর) সকালে তলবের নোটিশ জারি করেন পাবনা-৩ আসনের নির্বাচনী অনুসন্ধানী কমিটির সদস্য এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মো. তাজউল ইসলাম।

গত শনিবার (২ ডিসেম্বর) পাবনার চাটমোহর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পথসভায় বক্তব্য দেন পাবনা জেলা ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান সবুজ। বক্তব্যে তিনি বলেন- পাবনা-৩ আসনে মকবুল চাচা ছাড়া কেউ ভোট করতে পারবেনা। যারা নৌকার বিপক্ষে অবস্থান করবে আমরা তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলাম।

তিনি আরোও বলেন, কোনো ছাত্রনেতা যদি নৌকার বিপক্ষে অবস্থান করে তাহলে আমরা তাকে ছাত্রলীগে থাকতে দেব না। শুধু ছাত্রলীগ কেন, ভবিষ্যতে যুবলীগ, আওয়ামীলীগ কোনো সংগঠনে আমরা জায়গা দেবো না। এই বক্তব্য সামাজিক যোগাযোগ ও প্রিন্ট মিডিয়ার মাধ্যেমে ভাইরাল হয়।

এই ঘটনা নজরে আসায় স্বপ্রণোদিত হয়ে ‘নির্বাচনী আচরণ বিধিমালা ও আইন ভঙ্গের কারণে কেন সবুজের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে না’ তা জানতে চেয়ে তলব করে নোটিশ দিয়েছেন আদালত।

আগামীকাল মঙ্গলবার (৫ ডিসেম্বর) মিজানুর রহমান সবুজকে সশরীরে আদালতে উপস্থিত হয়ে নিজে অথবা তার প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য নোটিশ দিয়েছেন পাবনা-৩ আসনের নির্বাচনী অনুসন্ধানী কমিটির সদস্য এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মো. তাজউল ইসলাম।

এ বিষয়ে মিজানুর রহমান সবুজ বলেন, আদালত আমার কাছে লিখিত ব্যাখ্যা চেয়েছেন। আমি আদালতে লিখিতভাবে জানাব। বক্তব্য প্রতিপক্ষের লোকজন ভুলভাবে উপস্থাপন করেছেন বলে দাবি করেন তিনি।