পটুয়াখালী-১ আসনে রুহুল আমিনের মনোনয়ন স্থগিত: ৮৮ লাখ টাকা কর বকেয়া

ফাইল ছবি

টুইট ডেস্ক : ৮৮ লাখ টাকা কর না দেওয়ায় পটুয়াখালী-১ (সদর, মির্জাগঞ্জ ও দুমকি) আসনে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও মনোনীত প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র স্থগিত করেছেন পটুয়াখালী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. নূর কুতুবুল আলম।

আজ রোববার সকাল ১০টায় পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালীর ৪টি আসনে দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে কর বকেয়া থাকার অভিযোগ উত্থাপিত হওয়ায় তাঁর মনোনয়নপত্র স্থগিত করা হয়।

বাছাই অনুষ্ঠানে উপস্থিত পটুয়াখালী-২১ সার্কেল সহকারী কর কমিশনার মো. মাসুদ রানা জানান, কর অঞ্চল ঢাকা-৮ সার্কেল-১৬০ জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদারের ২০০০ সাল থেকে ২০০৮-০৯ সাল পর্যন্ত ৮৮ লাখ ৬৯ হাজার ৮১১ টাকা কর বকেয়া রয়েছে। এছাড়া ২০১৩ সাল থেকে ২০১৮-১৯ সাল পর্যন্ত আপিল ট্রাইব্যুনালে ৩ কোটি ৬৮ লাখ ৯২ হাজার ১৮৩ টাকা রাজস্ব আইনে বিচারাধীন মামলা রয়েছে।

মো. মাসুদ রানা আরও জানান, রুহুল আমিন হাওলাদার আমাদের জানিয়েছেন, বকেয়া কর আজকের মধ্যে পরিশোধ করবেন, তবে এখন পর্যন্ত করেনি। তাই আমরা বিষয়টি বাছাই অনুষ্ঠানে অভিযোগ উত্থাপন করলে জেলা রিটানিং কর্মকর্তা তার মনোনয়নপত্র স্থগিত করেন।

এছাড়া পটুয়াখালী-১ আসনে দাখিল করা মনোনয়নের মধ্যে ঋণখেলাপির দায়ে বাংলাদেশ কংগ্রেসের নাসির উদ্দীন এবং জাকের পার্টির মিজানুর রহমানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। অন্যদিকে, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের কাগজপত্র সঠিক না থাকায় মহিউদ্দিন মামুনের মনোনয়নপত্র স্থগিত করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক নূর কুতুবুল আলম বলেন, ‘যাদের মনোনয়ন স্থগিত করা হয়েছে তারা আগামীকাল সোমবার বিকেল ৪টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে তাদের বিষয় চূড়ায় সিদ্ধান্ত নেওয়া হবে।’

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল হয়েছিল। তবে দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি পটুয়াখালী-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।