জনগণকে শত্রু বানিয়ে ফেলেছে বিএনপি: ওবায়দুল কাদের

রাজনীতি ডেস্ক : আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের ব‌লে‌ছেন, গণ‌বি‌রোধী আন্দোলন ও জ্বালাও পোড়াও সন্ত্রাসী কর্মকা‌ণ্ডের প্রতি সমর্থন না থাকায় জনগণ‌কে তাদের শত্রু বা‌নি‌য়ে ফে‌লে‌ছে বিএন‌পি।

তি‌নি ব‌লেন, তারা (বিএন‌পি) রাজ‌নৈ‌তিক আন্দোল‌নে ব্যর্থ। তাই নির্বাচ‌নে আস‌তে ভয় পা‌চ্ছে। তারা জা‌নে ভো‌টের মা‌ঠে পরাজিত হ‌বে। ফ‌লে তারা ষড়যন্ত্র কর‌ছে।

রোববার দুপুরে ধানম‌ন্ডির আওয়ামী লীগ কার্যাল‌য়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি এখন চোরা‌গোপ্তা হামলার জন্য টোকাই ভাড়া কর‌ছে। টোকাই দি‌য়ে চোড়াগোপ্তা হামলা চালা‌চ্ছে। হরতাল আব‌রো‌ধের না‌মে বা‌সে আগুন দি‌য়ে জ্বালাও পোড়াও কর‌ছে। এসব কর্মকাণ্ডকে কি আন্দোলন বলে?

ওবায়দুল কা‌দের ব‌লেন, বাংলা‌দে‌শের একটি গো‌ষ্ঠি সবসময়ই নির্বাচ‌ন বানচা‌লের চেষ্টা ক‌রে। তা‌দের প্রতি জনগ‌ণের সমর্থন না থাকায় সবসময় পেছ‌নের দরজা দি‌য়ে ক্ষমতায় আসার চেষ্টা ক‌রে‌ছে। এবারও তাই কর‌ছে। জনগ‌ণের সমর্থন না থাকায় হরতাল‌ দি‌য়ে, অবরোধ দি‌য়ে, বাস পু‌ড়ি‌য়ে, মানুষ মে‌রে নির্বাচন‌কে বানচা‌লের চেষ্টা চালা‌চ্ছে তারা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব‌লেন, আমরা দেখ‌তে পার‌ছি বিএন‌পির অ‌নেক নেতা-কর্মীরা অসুস্থতা থে‌কে বে‌রি‌য়ে আস‌ছে। আমরা তা‌দের‌ ধন্যবাদ জানাই। বিশ্বাস‌ করি— আরো অ‌নে‌কে এই অসুস্থ রাজনী‌তি‌ থে‌কে বেরি‌য়ে সুস্থ ধারার রাজনী‌তি‌তে ফি‌রে আস‌বেন।

ওবায়দুল কাদের বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি না এলেও নির্বাচন একতরফা হবে না। লড়াই হবে ২৯ দলের মধ্যে।