ইসরায়েলি প্রেসিডেন্ট ও জিম্মিদের সঙ্গে দেখা করবেন ইলন মাস্ক

প্রযুক্তি উদ্যোক্তা বিলিয়নিয়ার ইলন মাস্ক। ছবি: সংগৃহীত

টুইট ডেস্ক : ইসরায়েলের প্রেসিডেন্ট আইজ্যাক ও ইসরায়েলের জিম্মি পরিবারগুলোর সঙ্গে সোমবার দেখা করবেন প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্ক। এসময় অনলাইনে ছড়ানো ক্রমবর্ধমান ইহুদি বিদ্বেষ মোকাবেলায় কাজ করার প্রয়োজনীয়তার ওপর জোর দেবেন তারা।

হারজোগের দফতর বলেছে, বৈঠকে হামাসের হাতে বন্দি জিম্মিদের পরিবারের প্রতিনিধিরা যোগ দেবেন। তারা ৭ অক্টোবর হামাসের হামলার ভয়াবহতার এবং বন্দিদের ক্ষেত্রে চলমান যন্ত্রণা ও অনিশ্চয়তার বিষয়ে কথা বলবেন।

হারজোগের দফতর আরও বলেছে, বৈঠকে প্রেসিডেন্ট অনলাইনে ছড়ানো ক্রমবর্ধমান ইহুদি বিদ্বেষ মোকাবেলায় কাজ করার প্রয়োজনীয়তার ওপর জোর দেবেন।

ইযরাইয়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সেপ্টেম্বরে মাস্ককে সোস্যাল মিডিয়া এক্সে ইহুদি বিরোধী বিদ্বেষের বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানিয়েছিলেন।

তখন তিনি তাকে শুধুমাত্র ইহুদি বিদ্বেষকে ঠেকানোর সক্ষমতা নয়, এক্ষেত্রে যে কোন সামষ্টিক বিদ্বেষকে যতটা সম্ভব নিয়ন্ত্রণে আনার সক্ষমতা খুঁজে বের করার আহ্বান জানিয়েছিলেন।

বিশ্বের সবচেয়ে ধনাঢ্য ব্যক্তি মাস্ক বলেছেন, যদিও তার ওয়েবসাইটে ঘৃণাত্মক কোন বার্তা পোস্ট হওয়ার আগে সেগুলো ঠেকাতে পারেনি, তবে তিনি সাধারণত যে কোন গোষ্ঠীকে আক্রমণ করার বিরুদ্ধে রয়েছেন, সে যেই হোক না কেন।