ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদলেন এমপি এনামুল

নিজস্ব প্রতিবেদক : মনোনয়ন না পেয়ে কাঁদলেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের টানা তিন বারের সংসদ সদস্য (এমপি) এনামুল হক। সোমবার (২৭ নভেম্বর) সকাল ১০টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মনোনয়ন বঞ্চিত হওয়ায় পর ভিডিও বার্তা দেন তিনি। ৩ মিনিট ২৮ সেকেন্ডের ভিডিও বার্তায় সংসদ সদস্য এনামুল হককে বক্তব্যের শুরুতে ও শেষে দুই দফায় ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদতে দেখা গেছে।

এ সময় তিনি ২০০৮ সাল থেকে পরপর তিন মেয়াদে সংসদ সদস্য নির্বাচিত করায় বাগমারার সাধারণ মানুষকে ধন্যবাদ জানান। এরপর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন নিয়ে দলীয় সিদ্ধান্ত সকলকে মেনে নেওয়ার আহ্বান জানান।

এনামুল হক বলেন, আমি বাগমারাতে ২০০৮ সালের পর থেকে নির্বাচিত হওয়ার পর ১৫ বছর ধরে আপনাদের সেবা করে যাচ্ছি। তিনবার আমাকে নির্বাচিত করেছেন এ জন্য বাগমারাবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাই। দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে দলের যে সিদ্ধান্ত, এই সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমি বাগমারায় আজকে আসবো, আপনাদের সাথে কথা বলব।

তিনি আরও বলেন, আমি এ রক্তাক্ত জনপদকে শান্তির জনপদ, সকল মানুষের বসবাসের জনপদ করার জন্য জীবনের সমস্ত টুকু দেওয়ার চেষ্টা করেছি। আমার ভুল ত্রুটি ছিল না। একাধারে দলের মানুষ, দলের সাথে ও দলীয় সকল শ্রেণী পেশার মানুষের সাথে কাজ করেছি। এই জনপদকে কেউ অশান্ত করবে, তা আমি কোনোভাবে করতে দেব না। আমি আপনাদের পাশে থেকে পাশে নিয়ে শান্তির জনপদের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখব। আমি আপনাদের পাশে আছি।

এনামুল হক বলেন, আমি বাগমারা এসে আপনাদের সাথে বসব। আপনারা যে সিদ্ধান্ত দেবেন, সেই সিদ্ধান্ত আমি বাস্তবায়ন করে বাগমারাবাসীর পাশে থাকতে চাই। আমি মনে করি জননেত্রী শেখ হাসিনার উন্নয়নশীল বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে। এজন্যে সবাইকে শান্ত থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু অবাধ করে দেশ এবং বিদেশের কাছে জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের অগ্রযাত্রা বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। এ ব্যাপারে আমি সবার সহযোগিতা কামনা করি।

তিনি আরও বলেন, আমার জন্য যে মা-বোনেরা রোজা করেছেন, আমি সবাইকে ধন্যবাদ জানাই। কৃতজ্ঞতা জানাই। আমি বাগমারাবাসীর ভালোবাসায় সিক্ত। আমি আপনাদের পাশে থাকতে চাই। আপনাদের পাশে থেকে সকল সমস্যার সমাধান এবং কেউ যেন এই বাগমারা অশান্ত না করতে পারে, আবার সন্ত্রাসের রাজত্ব না কায়েম করতে পারে, তার জন্য আমি আপনাদের পাশে থাকবো ইনশাআল্লাহ। কেউ ভয় করবেন না। আমি আপনাদের পাশে আছি থাকবো।

এনামুল হক ২০০৮ সালের নবম, ২০১৪ সালের দশম ও ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এবার আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৪ আসনে দলের মনোনয়ন পাননি তিনি। তার আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তাহেরপুর পৌরসভার তিনবারের মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ।