ইসরায়েলের হামলার পর গাজা থেকে এমিলি হ্যান্ডের মুক্তি

টুইট ডেস্ক : এমিলি হ্যান্ড, ৭ অক্টোবর ইসরায়েলে হামলার সময় হামাসের বন্দুকধারীদের দ্বারা অপহৃত হয়েছিল। আজ ২৬ নভেম্বর একটি অস্থায়ী যুদ্ধবিরতির মধ্যে হামাস এবং ইসরায়েলের মধ্যে জিম্মি-বন্দী বিনিময় চুক্তির অংশ হিসাবে মুক্তি পাওয়ার পর তার বাবা টমাস হ্যান্ডের সাথে দেখা করে । ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর বরাত দিয়ে রয়টার্স এমনটিই জানিয়েছে।

আইরিশ প্রধানমন্ত্রী লিও ভারাদকার বলেছেন, আইরিশ-ইসরায়েলি দ্বৈত নাগরিক ৯ বছর বয়সী এমিলি হ্যান্ডের মুক্তির পরে এটি একটি “বিশাল আনন্দ এবং স্বস্তির” দিন। এমিলি হ্যান্ড, যিনি হামলার সময় অপহৃত হয়েছিল, এখন একটি সূখম যুদ্ধবিরতির মধ্যে ইসরায়েল থেকে মুক্তি পেয়েছে।

এটি এমিলি হ্যান্ড এবং তার পরিবারের জন্য একটি বিশাল আনন্দ এবং স্বস্তির দিন। হারিয়ে যাওয়া একটি নিষ্পাপ শিশুকে এখন খুঁজে পাওয়া গেছে এবং ফিরে এসেছে, এবং আমরা একটি স্বস্তির নিঃশ্বাস ফেলছি। আমাদের প্রার্থনার উত্তর দেওয়া হয়েছে বলে সোশ্যাল মিডিয়া সাইট এক্স পোস্ট করেছেন ভারাদকার। অক্টোবর হামাস জঙ্গিরা যখন হামলা চালায় তখন হাত বেইরির কিবুতজে এক বন্ধুর বাড়িতে ছিল।

হামলায় নিহতদের মধ্যে তিনি ছিলেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। কিন্তু এই মাসের শুরুতে, ইসরায়েলি সামরিক বাহিনী তার বাবাকে জানিয়েছিল, তারা বিশ্বাস করে, সে এখনও জীবিত এবং হামাস তাকে গাজায় ফিরিয়ে নিয়ে গেছে।

ইসরায়েলি সামরিক বাহিনী শনিবার অন্যান্য ইসরায়েলি জিম্মিদের সাথে মুক্ত হওয়ার পরে এমিলির তার বাবা টমাস হ্যান্ডের সাথে পুনরায় মিলিত হওয়ার ভিডিও প্রকাশ করেছে আজ রবিবার। সূত্র : সিএনএন