এক্সপ্রেসওয়ের বাসে আগুন, টোল প্লাজার বুথও পুড়ল

দক্ষিণ কেরানীগঞ্জ টোল প্লাজার কাছে পৌঁছালে বাসটিতে আগুন ধরে যায়। আজ শুক্রবার দুপরেছবি: সংগৃহীতদক্ষিণ কেরানীগঞ্জ টোল প্লাজার কাছে পৌঁছালে বাসটিতে আগুন ধরে যায়। আজ শুক্রবার দুপরে ছবি: সংগৃহীত

টুইট ডেস্ক : ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কের (ঢাকা–ভাঙ্গা এক্সপ্রেসওয়ে) টোল প্লাজায় একটি যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে এ ঘটনায় ওই বাস ও টোল প্লাজার টাকা আদায়ের একটি বুথ পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

সিরাজদিখান ফায়ার সার্ভিস স্টেশনের দলনেতা (টিম লিডার) রফিকুল ইসলাম আগুনের বিষয়টি নিশ্চত করেছেন। দুর্ঘটনাকবলিত ওই বাস বসুমতি পরিবহনের। বাসটি ঢাকা থেকে যাত্রী নিয়ে মাদারীপুরের দিকে যাচ্ছিল। এ সময় তিন যাত্রী আহত হয়েছেন। অগ্নিকাণ্ডে বাসের আসনগুলো পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে টোলপ্লাজার একটি বুথ ।

দক্ষিণ কেরানীগঞ্জ টোল প্লাজার কাছে পৌঁছালে বাসটিতে আগুন ধরে যায়। আজ শুক্রবার দুপরে দক্ষিণ কেরানীগঞ্জ টোল প্লাজার কাছে পৌঁছালে বাসটিতে আগুন ধরে যায়

ফয়ার সার্ভিসের টিম লিডার রফিকুল ইসলাম বলেন, বসুমতি পরিবহনের ওই বাস যাত্রীসহ রাজধানী ঢাকা থেকে মাদারীপুরের দিকে যাচ্ছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ের দক্ষিণ কেরানীগঞ্জ টোল প্লাজার কাছে পৌঁছালে আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গে যাত্রীরা নেমে যান। সিরাজদিখান ফায়ার স্টেশনে খবর দিলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

রফিকুল ইসলাম আরও বলেন, ওই বাসসহ টোল প্লাজার ৬ নম্বর বুথ ক্ষতিগ্রস্ত হয়। বাসের আসন পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজামান বলেন, খবর পেয়ে তাঁরা ঘটনাস্থলে গিয়েছিলেন। বাসে যান্ত্রিক ত্রুটির কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছেন। দুর্ঘটনার পর যাত্রীদের অন্য একটি গাড়িতে তুলে দেওয়া হয়েছে।