সশস্ত্র বাহিনী দিবসে সেনাবাহিনীর বীর সদস্যদের সম্মানে অদ্ভুত অনুষ্ঠান

টুইট ডেস্ক : সশস্ত্র বাহিনী দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এবং অন্যান্য মর্যাদায়িত কর্মকর্তারা সেনাসদস্যদের সংবর্ধনা ও শ্রদ্ধাশীল করার উদ্দেশ্যে ঢাকা সেনানিবাসস্থ ‘আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্স’এ একটি মহৎ অনুষ্ঠান আয়োজন করেন।

এই অনুষ্ঠানে সেনাবাহিনীর ৭৫ জন খেতাবপ্রাপ্ত ও বীর মুক্তিযোদ্ধা সেনাসদস্য, তাঁদের নিকটাত্মীয়, উর্ধতন সামরিক কর্মকর্তা ও সেনাসদস্যগণ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। সেনাবাহিনী প্রধান অতিথিবৃন্দদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন ও শুভেচ্ছা উপহার প্রদান করেন।

তিনি ৭৫ জন খেতাবপ্রাপ্ত ও বীর মুক্তিযোদ্ধা সেনাসদস্য এবং তাঁদের নিকটাত্মীয়দের সাথে কুশলাদি বিনিময় ও শুভেচ্ছা উপহার প্রদান করেন। সেনাবাহিনী প্রধান কর্তৃক ২০২২-২০২৩ অর্থ বছরে শান্তিকালীন সময়ে বিভিন্ন বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ০৭ জন অসামান্য সেবা পদক ও ০৯ জন বিশিষ্ট সেবা পদক প্রাপ্ত সর্বমোট ১৬ জন সেনাসদস্যকে পদক পরিধান করানো হয়।

অনুষ্ঠানের শুরুতেই খেতাবপ্রাপ্ত ও বীর মুক্তিযোদ্ধা সেনাসদস্যদের মহান মুক্তিযুদ্ধকালীন বীরত্বগাঁথা এবং শান্তিকালীন পদক প্রাপ্ত সেনাসদস্যদের প্রশংসনীয় কর্মকান্ডের সারসংক্ষেপ তুলে ধরা হয়। উল্লেখ্য, দেশের স্বাধীনতা সংগ্রামে বীর মুক্তিযোদ্ধা সেনাসদস্যদের অবদানকে চিরসরণীয় করে রাখতে প্রতিবছর সেনাবাহিনী সদর দপ্তর এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে থাকে।