কম্বোডিয়ায় ফিলিপাইন, ভুটানে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

টুইট ডেস্ক : ঘরোয়া প্রতিযোগিতা না থাকলেও বিদেশে বেশ ব্যস্ত সময় কাটাচ্ছে বাংলাদেশের ফুটবল। আজ ভুটানে সাফ নারী চ্যাম্পিয়নশিপে ভারত ও কম্বোডিয়ায় এএফসির অ-১৭ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ ফিলিপাইন। সাবিনাদের ম্যাচ বিকেল পৌনে ছয়টায়। এর মিনিট পনেরো পরেই টিটুর শিষ্যদের খেলা আরম্ভ হবে কম্বোডিয়ায়।

সাফ নারী টুর্নামেন্টে ভারত প্রথম ম্যাচে পাকিস্তানকে ৫-২ গোলে হারিয়েছে। পরের ম্যাচে বাংলাদেশ পাকিস্তান ড্র হওয়ার পর ভারতের সেমিফাইনাল নিশ্চিত হয়েছে । আজ অন্তত তিন গোলে না হারলে সাবিনাদেরও সেমিফাইনাল নিশ্চিত। তবে বাংলাদেশের চোখ তিন পয়েন্টের দিকে।

বাংলাদেশের তরুণ মিডফিল্ডার মুনকি আক্তার বলেন, ‘আমরা কোনও সমীকরণের মধ্যে জড়াতে চাই না। ভারতের বিপক্ষে কয়েকটি পরিবর্তন হবে। আমাদের বিশ্বাস সিনিয়র আপুরা ভালো খেলতে পারলে জিতেই সেমিফাইনাল নিশ্চিত করতে পারবো।’

ভারতের কোচ সন্তোষ কুমার কাশ্যপ ম্যাচ নিয়ে বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত খেলেও জয় পায়নি বাংলাদেশ, এতে আমি অবাক হয়েছি। এই দলটি দুর্দান্ত, এটা আমি জানি।’

এএফসি অ-১৭ টুর্নামেন্টের বাছাইয়ের শুরু বাংলাদেশের ভালো হয়নি। কম্বোডিয়ায় স্বাগতিক কম্বোডিয়ার দশ জনের দলকে হারাতে পারেনি বাংলাদেশ।

আজ ফিলিপাইনকে হারানোর পরিকল্পনা বাংলাদেশের, ‘প্রথম ম্যাচের ভুল নিয়ে কোচ কাজ করেছে। বিশেষ করে ফিনিশিং সমস্যা সমাধানে। ফিলিপাইন ভালো দল হলেও বাংলাদেশের জয়ের সামর্থ্য রয়েছে ‘ বলেন ম্যানেজার জাহিদ হাসান এমিলি।