ইউক্রেইনের প্রেসিডেন্ট জেলেনস্কি সঙ্গে সাক্ষাৎকারে ল্যাকল্যান

বিশ্ব ডেস্ক : ইউক্রেইনের রাজধানী কিয়েভে ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সাক্ষাৎ করেছেন ফক্স কর্পোরেশনের সিউও ল্যাকল্যান মারডক। ইউক্রেইন যুদ্ধ থেকে বৈশ্বিক মিডিয়ার দৃষ্টি অন্যদিকে সরে যাওয়ায় নিজেদের সমর্থনে এ সাক্ষাৎকে অতি গুরুত্বপূর্ণ সংকেত’ বলে সোমবার আখ্যায়িত করেছে ইউক্রেইন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ফক্স নেটওয়ার্কের দর্শকদের বড় একটি অংশ রিপাবলিকান ঘেঁষা। অ্যামেরিকায় ও সারা বিশ্ব মিডিয়ার শীর্ষ ব্যক্তিত্বদের একজন ফক্সের সিইও ল্যাকল্যান মিডিয়া মোগল রুপার্ট মারডকের বড় ছেলে।

ইউক্রেইনের প্রেসিডেন্টের কার্যালয় তাদের ওয়েবসাইটে জানায়, ল্যাকল্যান মারডককে প্রেসিডেন্ট (জেলেনস্কির) তার সফরের জন্য ধন্যবাদ জানিয়েছেন। বর্তমানে ইউক্রেইনে চলমান যুদ্ধ থেকে বিশ্ব মিডিয়ার দৃষ্টি অন্য দিকে সরে যাওয়ায় এই সফরটি আমাদের সমর্থনের প্রতি খুবই গুরুত্বপূর্ণ একটি সংকেত।

ইউক্রেইনের প্রেসিডেন্টের কার্যালয়ের এই বিবৃতিতে এক মাসের বেশি সময় ধরে চলা গাজায় চলমান যুদ্ধের প্রতি বিশ্ব মিডিয়ার দৃষ্টি সরে যাওয়ার বিষয়টি স্পষ্ট। এই সপ্তাহে ইউক্রেইনে চলমান সংঘাতটি ২১ তম মাসে গড়াবে।

বিশ্বের মনোযোগ ইউক্রেইনে চলমান যুদ্ধের প্রতি রাখতে এই সাক্ষাৎকে গুরুত্বপূর্ণ বলে অভিহিত করেছেন ইউক্রেইনের প্রেসিডেন্ট।

প্রেসিডেন্টের কার্যালয় প্রকাশিত এক বিবৃতিতে জেলেনস্কির বলেন, আমাদের ও আমাদের যোদ্ধাদের জন্য এই যুদ্ধটি কোনো সিনেমা নয়। এটা আমাদের জীবনের প্রশ্ন। এটা প্রতিদিনের কঠোর পরিশ্রম। আমরা যতোটা তাড়াতাড়ি চাইছি ততোটা দ্রুত এটা শেষ হবে না। আমাদের এই যুদ্ধকে ছেড়ে কথা বলার কোনো প্রশ্নই ওঠে না এবং আমরা তা করবোও না।

ল্যাকল্যানের সঙ্গে এই সাক্ষাতে জেলেনস্কির ফক্স নিউজের সাংবাদিক বেনিয়ামিন হল ও দ্য সান এর সাংবাদিক জেরোমি স্টারকি-কেও আমন্ত্রণ জানিয়েছিলেন। হল ইউক্রেইনে যুদ্ধ কভার করতে গিয়ে আহত হন।

হলসহ ফক্স নিউজের আরও কয়েকজন সাংবাদিক ২০২২ এর বসন্তে রাশিয়ান আক্রমণের মুখে পড়েন। সেই সময় ক্যামেরাম্যান পিয়েরে জাকরজিউস্কি ও ইউক্রেইনিয়ান ফিক্সার ওলেকসান্দ্রা কুভশিনোভা নিহত হন।

ইউক্রেইনের প্রেসিডেন্টের কার্যালয়ের ওই বিবৃতিতে জানানো হয়, একই দিন শরীরে কৃত্রিম অঙ্গ সংযোজিত হলকে প্রেসিডেন্ট জেলেনস্কির অর্ডার অফ মেরিট পুরস্কারে ভূষিত করেন।