৭ বিভাগে তাপপ্রবাহ, থাকবে আরও কয়েক দিন

টুইট ডেস্ক: বঙ্গোপসাগরে একটি সুস্পষ্ট লঘুচাপ দুর্বল হয়ে পড়েছে, ফলে মৌসুমি বায়ু কম সক্রিয় রয়েছে। এই কারণে দেশের সাতটি বিভাগে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে আগামী সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা বাড়ছে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুকের দেয়া তথ্য অনুযায়ী, রাঙ্গামাটি, ফেনী, ব্রাহ্মণবাড়িয়া ও অন্যান্য জেলায়-যেমন রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট-মৃদু তাপপ্রবাহ চলবে আগামী তিন দিন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেটের কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশালের দু-এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারি বৃষ্টিরও আশঙ্কা করা হচ্ছে। দিনের তাপমাত্রা কিছুটা বাড়লেও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটের কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে। দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

শেষ ২৪ ঘণ্টার পূর্বাভাসে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটের কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টির প্রবণতা বাড়লে তাপপ্রবাহ কিছুটা কমে আসতে পারে।