ফের ৪৮ ঘণ্টার অবরোধের ডাক বিএনপির

ফাইল ছবি

টুইট ডেস্ক : আগামী ২২ এবং ২৩শে নভেম্বর সারা দেশে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচী ঘোষণা করেছে বিএনপি। সোমবার বিকেল সাড়ে চারটার দিকে অনলাইন ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলের এই সিদ্ধান্ত জানিয়েছেন।

বুধবার ভোর ছয়টা থেকে শুক্রবার ভোর ছয়টা পর্যন্ত ৪৮ ঘণ্টা সড়ক-রেল-নৌপথে সর্বাত্মক এই অবরোধ কর্মসূচি ঘোষণা করেছেন মি. রিজভী।

গত ২৮শে অক্টোবর তাদের ডাকা সহাসমাবেশকে ঘিরে ঢাকায় হয়ে যাওয়া সহিংসতার পর একদিন হরতালের ডাক দিয়েছিল বিএনপি। এরপর থেকে এ পর্যন্ত পাঁচ দফায় অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি।

সবশেষ ১৫ই নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার নির্বাচনের তফসিল ঘোষণা করলে তা প্রত্যাখ্যান করে ১৯ এবং ২০শে নভেম্বর হরতালের ডাক দেয় তারা।

এদিকে আজ সোমবার সকাল থেকে ঢাকার গাবতলী, মিরপুর, শ্যামলী, কল্যাণপুরসহ বিভিন্ন এলাকা ঘুরে রাজধানীতে যান চলাচল স্বাভাবিক দিনের তুলনায় কিছুটা কম চোখে পড়েছে। তবে গণপরিবহনের পাশাপাশি কিছু ব্যক্তিগত গাড়িও চলাচল করতে দেখা গেছে। আগের হরতাল বা অবরোধের তুলনায় যান চলাচল বেড়েছে।

শিক্ষা-প্রতিষ্ঠান ও অফিস-আদালত খোলা থাকার কারণে যান চলাচল কম থাকায় ভোগান্তিতে পড়েছেন অনেক যাত্রী। অনেক যাত্রীকে রাস্তায় গাড়ির অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

সকাল নয়টার কিছু পর পর্যন্ত অফিসগামী যাত্রীদের ভিড় ছিল। কিন্তু সকাল সাড়ে নয়টা ও ১০টার পর থেকে ভিড় কমে রাস্তা ফাঁকা হতে শুরু করে।

গাবতলী এলাকা ঘুরে দেখা গেছে, সকালে গণপরিবহন কিছুটা চলাচল করলেও সাড়ে দশটার পর যান চলাচল কমে এসেছে। যাত্রীর অভাবে দূরপাল্লার গাড়ি ছেড়ে যায়নি।