কক্সবাজারে পাহাড়ধসের দুই ঘটনায় ৬ জনের মৃত্যু

টুইট ডেস্ক: কক্সবাজারে ভারি বর্ষণে রোহিঙ্গা ক্যাম্পসহ পৃথক পাহাড় ধসের ঘটনায় নারী ও শিশুসহ ৬ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাতে কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের দক্ষিণ ডিককুল ও রোহিঙ্গা ক্যাম্প এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কক্সবাজার জেলায় ভারি বর্ষণ হচ্ছে। রাতে হঠাৎ কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের ডিককুল এলাকায় পাহাড় ধসে একই পরিবারের মা-মেয়েসহ তিনজনের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন, ওই এলাকার মিজানুর রহমানের স্ত্রী আঁখি মনি (২৬) এবং তার দুই শিশু কন্যা মিহা জান্নাত নাঈমা ও লতিফা ইসলাম। উখিয়ার ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-২ ব্লকের কবির আহমেদের পুত্র আব্দুর রহিম আব্দুল হাফেজ এবং আবদুল ওয়াহেদ।

প্রতিবেশী মোহাম্মদ রুস্তম জানান, রাতের পর থেকে টানা বৃষ্টি হওয়ায় মিজানের বাড়ির দিক থেকে একটি পাহাড় ধসের বিকট শব্দ শুনতে পায় তারা। পরে সেখানে গিয়ে দেখেন মিজানের পরিবারের মাটির নিচে চাপা পড়ে আছে।

অপরদিকে, বৃহস্পতিবার রাতে কক্সবাজারের উখিয়া উপজেলার ১৪ নম্বর হাকিমপাড়া রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়। ধ্বসে পড়ে ৩ বাড়ি ঘর। এ ঘটনায় ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই ২ ব্লকের কবির আহমেদের পুত্র আব্দুর রহিম আব্দুল হাফেজ এবং আবদুল ওয়াহেদ নিহত হয়।

কক্সবাজার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ আবদুল হান্নান জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থকে আজ শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ৩৭৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সাগর উত্তাল রয়েছে। পাহাড় ধসের আশংকা রয়েছে।