পুলিশ কি সত্যিই টাকার প্রস্তাব দিয়েছিল, যা জানাল তরুণীর মা-বাবা

টুইট ডেস্ক: আর জি করের তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় প্রায় ২০ দিনেরও বেশি সময় ধরে উত্তাল পশ্চিমবঙ্গসহ সমগ্র ভারত।

প্রতিবাদে চলছে বিভিন্ন ধরনের কর্মসূচি। এর মধ্যে গত বুধবার ছিল রাত দখলের কর্মসূচি। সেদিন আর জি করে জুনিয়র চিকিৎসকদের পাশে দাঁড়ান নির্যাতিতার মা-বাবা। সেখানে তারা পুলিশের বিরুদ্ধে টাকা দেওয়ার চেষ্টার অভিযোগ তোলে।

নির্যাতিতার বাবা দাবি করেন, তার মেয়ে যখন পাশের ঘরে শোয়ানো, সেই সময় এক পুলিশ কর্মকর্তা তাকে টাকার প্রস্তাব দিয়েছিলেন।

বিস্ফোরক এ মন্তব্য ঘিরে শুরু হয় নতুন বিতর্ক। এরপর বৃহস্পতিবার একটি ভিডিও পোস্ট করে তৃণমূল। ভিডিওতে দেখা যাচ্ছে, নির্যাতিতার মা-বাবা বলছেন- পুলিশ তাদের কোনও টাকা অফার করেনি। এরকম কিছু ঘটেনি।

এ প্রসঙ্গে নির্যাতিতার মা-বাবা জানান, গত ১১ আগস্ট রাত ১১টার সময় তাদের বাড়িতে যায় পুলিশ। আর সেই রাতেই তাদের রীতিমতো চাপ দিয়ে ভিডিও করিয়ে বলানো হয়েছিল যে পুলিশ কোনো টাকা অফার করেনি।

নির্যাতিতার বাবা বলেন, সেদিন রাতে ভিডিও করে নিয়ে গিয়েছিল পুলিশ। এটা বলতে চাপ দেওয়া হয়েছিল। পুলিশ চাপ দিয়েছিল। আমাদের বোঝানো হয়েছিল পুলিশের বিরুদ্ধে কথা বললে তদন্তে অসুবিধা হবে। তদন্তের ক্ষতি হবে। তখনও তো কেসটা পুলিশের হাতেই ছিল। পুলিশ তদন্ত করবে, আবার পুলিশের নামেই বদনাম করব। সেই কারণে ওই কথা বলেছিলাম।

নির্যাতিতার মা বলেন, পুলিশের গতিবিধি দেখে বুঝলাম ব্যাপারটা ওরা অন্যদিকে নিয়ে যাচ্ছে। এরপর হাইকোর্ট সিবিআইকে তদন্তভার দিল। সেই জন্যই আর জি করে পুলিশের টাকা দেওয়ার প্রস্তাবের ব্যাপারে সত্যিটা বলেছি।