সাবেক এমপি একরামুলের অস্ত্র মিলল কবরস্থানে, উদ্ধার করল যৌথবাহিনী

টুইট ডেস্ক: নোয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর আগ্নেয়াস্ত্র পরিত্যক্ত অবস্থায় বাড়ির পাশের কবরস্থান থেকে উদ্ধার করেছে যৌথবাহিনী।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাত ৯টা ২০ মিনিটে কবিরহাট উপজেলার সুন্দলপুর ইউনিয়নের তার নিজ বাড়ির পাশের কবরস্থান থেকে ওই অস্ত্র উদ্ধার করা হয়।

জানা গেছে, নোয়াখালীতে মোট ১৮৫টি আগ্নেয়াস্ত্র বেসামরিক ব্যক্তিদের নামে লাইসেন্স নেওয়া ছিল। নোয়াখালী জেলায় লাইসেন্সধারীদের অধিকাংশই আর্থিক প্রতিষ্ঠান, সরকারি কর্মকর্তা (চলমান), সাবেক এমপি-মন্ত্রী এবং রাজনৈতিক ও ব্যবসায়ী ব্যক্তিত্ব।

সরকারি নির্দেশনা মোতাবেক আগ্নেয়াস্ত্রগুলো জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৩ সেপ্টেম্বর। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন জারির পর নোয়াখালীতে স্থগিতযোগ্য ৭৬টি আগ্নেয়াস্ত্রের মধ্যে ৭৫টি জমা দিয়েছেন লাইসেন্সধারীরা। বাকি একটি আগ্নেয়াস্ত্র পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ, র‍্যাব ও সেনাবাহিনী।

নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কবরস্থান থেকে পরিত্যক্ত অবস্থায় একটি সাদা প্লাস্টিকের বস্তা থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়। প্রথমে যৌথবাহিনী বস্তার মুখবন্ধ অবস্থায় দেখতে পায়।

পাশাপাশি ১২ রাউন্ড কার্তুজও পাওয়া যায়। এ ছাড়া জেলাজুড়ে অবৈধ অস্ত্র উদ্ধারে পুলিশ কাজ করে যাচ্ছে।