পশ্চিম তীরে প্রতিরোধ যোদ্ধাদলের কমান্ডারকে হত্যার দাবি ইসরায়েলের

টুইট ডেস্ক: অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদল হামাসের একজন স্থানীয় কমান্ডারকে হত্যার দাবি করেছে ইসরায়েলি বাহিনী।

শুক্রবার (৩০ আগস্ট) অধিকৃত পশ্চিম তীরে তৃতীয় দিনের বড় অভিযানে তাকে হত্যা করা হয়। খবর আরব নিউজের।

ইসরায়েলি সামরিক বাহিনীর দাবি, নিহত ব্যক্তির নাম ওয়াসেম হাজেম। তাকে বর্ডার পুলিশ বাহিনী হত্যা করেছে। তিনি জেনিনের হামাসের প্রধান এবং ফিলিস্তিনি ভূখণ্ডে গুলি ও বোমা হামলায় জড়িত ছিলেন।

শুক্রবার হামাসের দুই যোদ্ধাসহ একটি গাড়িতে করে যাচ্ছিলেন ওয়াসেম হাজেম। পথিমধ্যে তাকে হত্যা করা হয়। পরে বাকি দুজন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের ড্রোন হামলার মাধ্যমে হত্যা করা হয়।

এ সময় তাদের গাড়ি থেকে অস্ত্র, বিস্ফোরক ও বিপুল পরিমাণ নগদ টাকা পাওয়া গেছে বলে দাবি করেছে ইসরায়েলি বাহিনী। এ বিষয়ে হামাসের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

জেনিনের ঠিক বাইরে জাবাবদেহ গ্রামে বুলেটের ছিদ্রে ভরা একটি পোড়া গাড়ি দেয়াল ঘেঁষে পড়ে আছে। স্থানীয়রা বলছেন, ইসরায়েলি বিশেষ বাহিনীর ধাওয়া খেয়ে গাড়িটিকে বিধ্বস্ত করেন চালক।

গত অক্টোবরে গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে পশ্চিম তীরে ইসরায়েলি হামলা এবং বসতি স্থাপনকারীদের সহিংসতা বৃদ্ধি পেয়েছে। গত বুধবার জাতিসংঘের মানবাধিকার বিষয়ক কার্যালয় বলেছে, ৭ অক্টোবর থেকে পশ্চিম তীরে ইসরায়েলি বিমান হামলায় ২৬ শিশুসহ ১২৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

এ ছাড়া ১৯ আগস্ট পর্যন্ত পূর্ব জেরুজালেমসহ পশ্চিম তীরে ৬০৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। অন্যদিকে এ সময় মাত্র সাতজন ইসরায়েলি বসতি স্থাপনকারী এবং ১০ জন ইসরায়েলি সেনা নিহত হয়েছে।