সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিমের গ্রেপ্তার দাবিতে বিক্ষোভ-সমাবেশ

টুইট ডেস্ক: রাজবাড়ীতে সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিমসহ ছাত্রদল নেতা তুহিনুর রহমানকে হত্যা চেষ্টার মামলার আসামিদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকালে বালিয়াকান্দি উপজেলার নারুয়া বাজারে এ বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি ও ছাত্রদল।

মিছিলটি নারুয়া বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে সমাবেশে বক্তৃতা করেন রাজবাড়ী জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক রিপন সরদার, রাজবাড়ী জেলা জিয়া স্মৃতি পাঠাগারের প্রচার সম্পাদক বিল্লাল মন্ডল, নারুয়া ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, হাফিজ, নিয়ামত, রয়েলসহ বিএনপি ও ছাত্রদল নেতাকর্মীরা।

বক্তারা বলেন, জিয়া স্মৃতি পাঠাগারের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ তুহিনুর রহমানকে অপহরণ, নির্যাতন, চাঁদাবাজি মামলার আসামি সাবেক রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম, বালিয়াকান্দি থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) আবু সামা মোঃ ইকবাল হায়াত, বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এহসানুল হাকিম সাধন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নায়েব আলী, নাছির উদ্দিন, নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, নারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নারুয়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম, নারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কালাম, জিল্লুল হাকিমের ছেলে মিতুল হাকিমকে গ্রেপ্তার করতে হবে।

দ্রুত গ্রেপ্তার না করলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তারা।

উল্লেখ্য, ২০১৪ সালের ১২ জানুয়ারি তুহিনুর রহমানকে অপহরণ, গুম ও চাঁদা আদায়ের জন্য নির্যাতনসহ খুনের চেষ্টা করে। তাকে নির্যাতন করাসহ ১০ লাখ টাকা চাঁদাদাবি করে। ৫ লাখ টাকা নেয় এবং বিভিন্ন মামলায় আদালতে সোপর্দ করে। দেশে ও বিদেশের বিভিন্ন হাসপাতালে তাকে চিকিৎসা করতে হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার চিকিৎসার ব্যয়ভার বহন করেন। এখনো সোজা হয়ে দাঁড়াতে পারেন না তুহিন।

এ অভিযোগে জিয়া স্মৃতি পাঠাগারের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ তুহিনুর রহমান বাদী হয়ে রোববার দুপুরে রাজবাড়ীর বালিয়াকান্দি আমলী আদালতে মামলা দায়ের করেন।

মামলার বিচারক মৌসুমী সাহা বালিয়াকান্দি থানার ওসিকে এফআইআর করার নির্দেশ দিয়েছেন।