দীপু মনির ৯শ’ কোটি টাকার অবৈধ সম্পদের সন্ধান দুদকের

টুইট ডেস্ক: রাজধানীর বারিধারা এলাকায় এক আত্মীয়ের বাসা থেকে ডা. দীপু মনিকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল। হাসিনা সরকারের তিনবারের মন্ত্রী দীপু মনির ৯শ’ কোটি টাকার অবৈধ সম্পদের প্রাথমিক সত্যতা পেয়েছে দুদক।

পুলিশ জানায়, দীপু মনিকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে। আজ তাকে আদালতে তোলা হবে এবং রিমান্ডে নেয়ার আবেদন করা হবে।

শেখ হাসিনার ১৮ মন্ত্রী- প্রতিমন্ত্রীর অবৈধ সম্পদ অনুসন্ধানে যে তালিকা দুর্নীতি দমন কমিশন করেছে তাতে দীপু মনির নামও রয়েছে। দীপু মনির ৯শ’ কোটি টাকার অবৈধ সম্পদের প্রাথমিক সত্যতা পেয়েছে দুদক।

টানা ১৬ বছর ক্ষমতায় থাকা শেখ হাসিনা সরকারের প্রথম আমলে পররাষ্ট্রমন্ত্রী, পরে শিক্ষামন্ত্রী এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন ডা. দীপু মনি। এই সময়ে অঢেল অবৈধ সম্পদের মালিক বনে যান চাঁদপুরের সাবেক এই সংসদ সদস্য।

গত ১৮ জুলাই চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় করা মামলায় সাবেক সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুর বিরুদ্ধে চাঁদপুর থানায় মামলা হয়। ওই মামলা তাকে গ্রেপ্তার দেখানো হতে পারে।

এর আগে সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ ও সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলককে গ্রেপ্তার করে পুলিশ।