কুমিল্লায় লুট হওয়া অস্ত্র ও গুলি উদ্ধার

ছবি সংগৃহীত

টুইট ডেস্ক: কুমিল্লা পুলিশ লাইন্স ও বিভিন্ন থানা থেকে লুট হওয়া ২৮টি আগ্নেয়াস্ত্র ও ৬৬৭টি গুলি উদ্ধার করেছে আনসার-ভিডিপি। উদ্ধারকৃত অস্ত্র ও গুলি সেনাবাহিনীর উপস্থিতিতে কুমিল্লা পুলিশ লাইন্সে জমা দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা আনসার কমান্ড্যান্ট মো. রাশেদুজ্জামান।

সোমবার (১২ আগস্ট) দুপুরে নগরীর শাকতলা এলাকায় জেলা আনসার কমান্ড্যান্ট কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি জানান, গত ৫ আগস্ট কুমিল্লা পুলিশ লাইন্স ও বিভিন্ন থানা থেকে এসব অস্ত্র-গুলি লুট হয়। সরকারি নির্দেশনা অনুযায়ী আনসার-ভিডিপি সদস্যরা এসব অস্ত্র উদ্ধারে সক্রিয়ভাবে কাজ শুরু করে।

কুমিল্লা জেলা অফিসের তত্ত্বাবধানে উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২৫টি আগ্নেয়াস্ত্র, ৬৬৭ রাউন্ড গুলি, ১১টি খালি ম্যাগাজিন, ৩টি দেশীয় অস্ত্র এবং একটি চাবি ছাড়া হ্যান্ডকাফ।

অস্ত্র উদ্ধার অভিযানে দাউদকান্দি, তিতাস, নাঙ্গলকোট ও আদর্শ সদর এলাকায় ড্রেন, বন-জঙ্গল থেকে খুঁজে এবং মসজিদের মাইকে সচেতনতামূলক প্রচারণার মাধ্যমে অস্ত্রগুলো উদ্ধার করা হয়েছে বলে জানান মো. রাশেদুজ্জামান।

আনসার ভিডিপি কুমিল্লা রেঞ্জের পরিচালক আশীষ কুমার ভট্টাচার্য জানান, কুমিল্লার পাশাপাশি নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুরের বিভিন্ন থানা থেকে লুট হওয়া অস্ত্র উদ্ধারে, থানা পাহারা এবং ট্রাফিকিং প্রতিরোধে আনসার ভিডিপি সদস্যরা সচেষ্ট রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে।