অন্তর্বর্তী সরকার: বঙ্গভবনে গেছেন ১৩ সমন্বয়ক

টুইট ডেস্ক : সংসদ বিলুপ্তির পর অন্তর্বর্তীকালীন সরকার গঠন নিয়ে আলোচনা করতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানের ডাকে বঙ্গভবনে গেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৩ জন সমন্বয়ক।

মঙ্গলবার সন্ধ্যা ৬টায় তারা বঙ্গভবনে গেছেন বলে সাংবাদিকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছেন আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম। তাদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আসিফ নজরুল ও অধ্যাপক মোহাম্মদ তানজীমউদ্দীন খান রয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ”বর্তমান পরিস্থিতি ও অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা নিয়ে আলোচনার জন্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে ১৩ সদস্যের একটি টিম বঙ্গভবনে রাষ্ট্রপতি ও তিনবাহিনীর প্রধানের সঙ্গে সাক্ষাৎ করতে এসেছেন।“

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে শান্তিতে নোবেল বিজয়ী মুহাম্মদ ইউনূসের নাম প্রস্তাব করে।

সোমবার শেষ রাতের দিকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসাবে ইউনূসের নাম প্রস্তাব করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম, যাদের আন্দোলনে বাংলাদেশে শেখ হাসিনার সাড়ে ১৫ বছরের সরকারের পতন ঘটে। এ প্রস্তাবে ইউনূস সম্মতিও দিয়েছেন।

ইউনূস সেন্টারের নির্বাহী পরিচালক লামিয়া মোরশেদ মঙ্গলবার বলেছেন, “হ্যাঁ, কনফার্ম। স্যার ছাত্রদের ওই প্রস্তাবে সম্মতি দিয়েছেন।”