বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি: মঙ্গলবার ‘লংমার্চ টু ঢাকা’

টুইট ডেস্ক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম, রাজধানীর শাহবাগে একটি শ্রমিক সমাবেশ এবং শহীদ মিনারে একটি নারী সমাবেশের আয়োজনের ঘোষণা দিয়েছে।

আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম রবিবার (৪ আগস্ট) দুপুরে এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছেন।

সোমবার সারাদেশে শহীদ স্মরণে শহীদ হওয়ার স্থানসমূহে শহীদ স্মৃতিফলক উন্মোচনের কর্মসূচি পালন করা হবে। ঢাকায় সকাল ১১টায় শাহবাগে শ্রমিক সমাবেশ এবং বিকেল ৫টায় শহীদ মিনারে নারী সমাবেশ অনুষ্ঠিত হবে।

লংমার্চ টু ঢাকা’ কর্মসূচি

মঙ্গলবার (৬ আগস্ট) সারাদেশ থেকে ‘লংমার্চ টু ঢাকা’ কর্মসূচির আয়োজন করা হয়েছে। এই কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ছাত্র-নাগরিক-শ্রমিকদের ঢাকায় আসার আহ্বান জানানো হয়েছে। ঢাকামুখী লংমার্চের জন্য ‘ছাড়তে হবে ক্ষমতা, ঢাকায় আসো জনতা’ স্লোগান নির্ধারণ করেছেন আন্দোলনকারীরা।

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে যে, সকল এলাকায়, পাড়ায়, গ্রামে, উপজেলা, জেলায় ছাত্রদের নেতৃত্বে সংগ্রাম কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়েছে। ইন্টারনেট বন্ধ হলে কিংবা গুম, গ্রেফতার, খুনের মতো পরিস্থিতি তৈরি হলেও একদফা দাবিতে সরকার পতন না হওয়া পর্যন্ত সবাইকে শান্তিপূর্ণভাবে অসহযোগ আন্দোলন অব্যাহত রাখার আহ্বান জানানো হয়েছে।

এ আন্দোলনের মাধ্যমে তারা সরকারকে তাদের দাবির প্রতি দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছেন এবং দেশের বিভিন্ন স্থানে সমাবেশ ও কর্মসূচির মাধ্যমে তাদের মতামত প্রকাশ করছেন।