রাজশাহীতে অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে দেশব্যাপী শিক্ষার্থীদের উপর হামলা ও হত্যার প্রতিবাদে ৯ দফা দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ছাত্র-জনতা।

শনিবার সকাল সাড়ে ১০টা থেকে প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। বৃষ্টি উপেক্ষা করেই বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে তারা। শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন এতে। বিভিন্ন দিক থেকে ছোট-বড় মিছিল নিয়ে আসতে শুরু করেন শিক্ষার্থীরা।

এদিন সকাল পৌনে ১১টার দিকে ভদ্রা মোড় থেকে মিছিল নিয়ে রুয়েট গেইট দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে আসার পর সেখানে অবস্থান নেন আন্দোলনকারীরা। পুলিশের ব্যাপক উপস্থিতি থাকলেও মিছিলে বাধা দিতে দেখা যায়নি।

এসময় শিক্ষার্থীদের হামলায় সাইফুল ইসলাম নামে নগর গোয়েন্দার এক সদস্য গুরুতর আহত হন। তিনি সিটি এসবিতে কর্মরত রয়েছেন। পরে আহত পুলিশ সদস্যকে কয়েকজন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের উদ্দেশ্যে ব্যাটারিচালিত অটোরিকশায় তুলে দেয়। পরে তাকে হাসপাতালে নিয়ে যায়।

জানা গেছে, ওই পুলিশ সদস্য মেইনগেট সংলগ্ন মতিশার মাজারের সামনে দাঁড়িয়ে ছিলেন। এসময় কয়েকজন আন্দোলনকারী লাঠিসোঁটা নিয়ে এসে তার ওপরে হামলা চালায়। এতে তিনি আহত হন। পরে একটি ব্যাটারিচালিত অটো রিকশার ডেকে তাকে রামেক হাসপাতালের উদ্দেশ্যে গাড়িতে তুলে দেয়।