এবার ট্রফি-খরা কাটানোর ব্যাপারে আশাবাদী কেইন

টুইট ডেস্ক : ক্যারিয়ার জুড়ে নানা রেকর্ড, কীর্তি তিনি করেই চলেছেন। ব্যক্তিগত পুরস্কারও রয়েছে অনেক। তবে সবচেয়ে বড় আক্ষেপ হচ্ছে, জাতীয় দলের জার্সিতে একটি ট্রফি না জেতা। তবে এবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ দিয়ে সেই খরা কাটবে বলে আশাবাদী ইংল্যান্ডের তারকা ফুটবলার হ্যারি কেইন।

দীর্ঘদিন ট্রফির অপেক্ষায় ইংল্যান্ড। তবে এবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মধ্য দিয়ে অবসান হতে পারে সেই অপেক্ষার। বাংলাদেশ সময় আজ রাত ১ টার দিকে তিনবারের ইউরো জয়ী স্পেনের মুখোমখি হবে ইংল্যান্ড। ফাইনালের আগে ইংলিশদের জন্য স্বস্তির ব্যাপার হচ্ছে হ্যারি কেইনের ফর্মে থাকা।

ইংলিশ ফুটবলে গোলের পর গোল করেছেন ইংল্যান্ডের এই তারকা ফুটবলার। টটেনহ্যাম হটস্পারের হয়ে রেকর্ড গোল স্কোরার তিনি। এছাড়া প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জিতেছেন তিনবার।

টটেনহ্যাম ছেড়ে গত মৌসুমে বায়ার্ন মিউনিখে যোগ দেন কেইন। সেখানে গিয়েও দারুণ ছন্দে আছেন তিনি। তবে প্রথম মৌসুমে ট্রফির স্বাদ পায়নি হ্যারি কেইন। অন্যদিকে গত এক দশকের মধ্যে প্রথমবার শিরোপাহীন মৌসুম কাটে বায়ার্নের।

এদিকে দীর্ঘদিন ধরে একটি ট্রফির খোঁজে ইংল্যান্ড। ১৯৬৬ সালে বিশ্বকাপ জয়ের পর আর কোনো বড় ট্রফি তারা জিততে পারেনি। গতবার ইউরোর ফাইনালে উঠে ইতালির কাছে টাইব্রেকারে তারা হেরে যায়। আর তাতে অপেক্ষা আরও দীর্ঘ হয় ইংল্যান্ডের।

স্পেনের বিপক্ষে ফাইনালের আগে হ্যারি কেইন বলেছেন, ‘আমি বায়ার্ন মিউনিখের সতীর্থদের কাছ থেকে অনেক বার্তা পেয়েছি এবং বায়ার্নের স্টাফের লোকজনও আমার জন্য শুভ কামনা জানিয়েছে। এটা কোনো গোপন বিষয় নয় যে, আমি এখনও কোনো দলীয় ট্রফি জিততে পারিনি। তবে আশা করি, এবার হবে।’