তফসিল ঘোষণার প্রতিবাদে হরতালের ডাক বিএনপির

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষণার প্রতিবাদের বিএনপি আবারো আগামী রোববার ও সোমবার দেশজুড়ে ৪৮ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে। বৃহস্পতিবার বিকেল চারটায় অনলাইন ব্রিফিং-এ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী হরতালের এ ঘোষণা দিয়েছেন।

রোববার ভোর ছয়টা থেকে মঙ্গলবার ভোর ছয়টা পর্যন্ত হরতাল কর্মসূচী ঘোষণা করেন রিজভী। রুহুল কবির রিজভী অভিযোগ করেন, সারাদেশে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার ও তাদের বাসায় অভিযান অব্যাহত রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বিএনপির পাশাপাশি নুরুল হক নূরের নেতৃত্বে গণঅধিকার পরিষদও রবি ও সোমবার ৪৮ঘণ্টার হরতালের ডাক দিয়েছে।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট গ্রহণের দিন ধার্য করে নির্বাচন কমিশন বুধবার তফসিল ঘোষণা করেছে। নির্বাচন কমিশন এমন এক সময়ে এ তফসিল ঘোষণা করেছে যখন নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য বিএনপি এবং তাদের সমমনা দলগুলো অবরোধ কর্মসূচী পালন করছে।

সরকারের পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিএনপির ডাকা পঞ্চম দফা অবরোধ কর্মসূচী শেষ হয়েছে বৃহস্পতিবার সন্ধ্যায়। গত ২৮ অক্টোবর ঢাকায় রাজনৈতিক রাজনৈতিক সংঘাতের পর বিএনপি একদিন হরতালের ডাক দিয়েছিল। এরপর থেকে পাঁচ দফায় মোট ১০দিন অবরোধ কর্মসূচি পালন করে দলটি।