নির্বাচন কমিশনকে সহযোগিতা নিরাপত্তায় আলাদা প্রোগ্রাম : ডিএমপি

টুইট ডেস্ক : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ড. খ. মহিদ উদ্দিন একটি সংবাদ সম্মেলনে প্রকাশ করেছেন, সংবিধান অনুযায়ী আমরা এখন নির্বাচন কমিশনের অধীনে, তাদের নির্দেশমতো কাজ করবো। নির্বাচনকালীন যে ধরনের নিরাপত্তাব্যবস্থা দরকার, বিভিন্ন সময়ে বিভিন্ন স্তরে সেই কার্যক্রম চলবে। নির্বাচন কমিশন থেকে যেসব কাজ করতে বলবে, আমরা তা করবো।

তিনি যোগ করেছেন, যেসব জায়গা নিরাপদ রাখার জন্য বলবে, প্রতিটা জায়গায় আমাদের আলাদা নিরাপত্তা প্রোগ্রাম থাকবে।

মধ্যাহ্নে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি আরও বলেছেন, বাসে আগুন ঠেকাতে ৩০টি জায়গায় আমাদের পুলিশ দায়িত্ব পালন করছে। রাজধানীতে ৫০০টি মোড় রয়েছে, তাই একেকবার একেক জায়গায় তারা দায়িত্ব পালন করছে।

তিনি জনান, আমাদের প্রচেষ্টার কোনও ঘাটতি নেই, কিন্তু বাস্তবতা হলো রাজধানীতে যত মানুষ, সেই অনুযায়ী জায়গা নেই। সাড়ে চার হাজার গাড়ি পার্কিং করার তেমন স্থান নেই। তাই সংশ্লিষ্টদেরও আহ্বান জানাই, তারা যেন ব্যবস্থা নেয়।

যারা বিস্ফোরক দ্রব্য জোগাড় করতে চায়, তারা ঝুঁকি নিয়েও জোগাড় করে। জনজীবনের জন্য জ্বালানি অত্যন্ত প্রয়োজনীয়। সে কারণে আমরা প্রতিটি জায়গায় তা বিক্রি বন্ধ করে দিতে পারি না। বরং সেই জায়গাগুলোয় আমরা চেষ্টা করেছি, যাতে লুজ (খোলা) বিক্রি না হয়।