ফেনীতে বন্যা, দুই উপজেলায় এইচএসসি পরীক্ষা স্থগিত

টুইট ডেস্ক : গত দু’দিনের টানা বর্ষণ ও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মুহুরী নদীর তিনটি স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে। এতে ৪টি গ্রাম প্লাবিত হয়ে প্রায় ১০ হাজার মানুষ পানিবন্দি রয়েছে। এ অবস্থায় ফুলগাজী ও পরশুরাম দুই উপজেলায় এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে।

সোমবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ফুলগাজী সদর ইউনিয়নের দৌলতপুর একরাম নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দু’পাশে দুটি ভাঙ্গণ ও বৈরাগপুর ১টি ভাঙ্গন দেখা দেয়।

ভাঙ্গনে উত্তর দৌলতপুর,দক্ষিন দৌলতপুর, বৈরাগপুরসহ ৪টি গ্রাম প্লাবিত হয়। এতে প্রায় ১০ হাজার মানুষ পানিবন্দি রয়েছে। এছাড়া গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফুলগাজী বাজার ও ফেনী-পরশুরাম আঞ্চলিক সড়ক প্লাবিত হয়েছে।

ফেনী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাশেদ শাহরিয়ার জানান, নদীর চারটি স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে। এছাড়া বরইয়া, ঘনিয়ামোড়া এলাকায় ভাঙনের শঙ্কা রয়েছে।

নদীর পানি এখনো বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ভাঙ্গন স্থানগুলো দিয়ে লোকালয় পানির ডুকছে। নদীর পানি না কমানো পর্যন্ত ভাঙ্গন মেরামত করা সম্ভব নয় বলে জানান তিনি।

এদিকে, জেলা প্রশাসক শাহিনা আক্তার জানান, ফুলগাজী ও পরশুরামে আকস্মিক বন্যার কারণে দুই উপজেলার আজকের এইিএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আজকের পরীক্ষা স্থগিতের ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।