তফসিল ঘোষণার পর ১২ যানবাহনে আগুন

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে ১৫ নভেম্বর বুধবার সন্ধ্যা ৭টায়। জাতির উদ্দেশে দেওয়া ভাষণে নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তফসিল ঘোষণার পর ১৫ নভেম্বর রাত ৮টা থেকে ১৬ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ১২ ঘন্টায় দুর্বৃত্তদের হাতে ১২টি যানবাহনে আগুন লাগানোর সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এ সময় ভাঙচুর করা হয়েছে অন্তত ২০ যানবাহন। আহত হয়েছেন পুলিশসহ অনেকেই।

বৃহস্পতিবার সকালে ফায়ার সার্ভিসের মিডিয়া বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তফসিল ঘোষণার পর থেকে ঢাকা সিটিতে কোন আগুনের সংবাদ পায়নি ফায়ার সার্ভিস। তবে ঢাকা বিভাগের দোহার ও টাঙ্গাইল জেলায় দুটি, বরিশাল বিভাগের ঝালকাঠি জেলায় একটি, রাজশাহী বিভাগের নাটোর, বগুড়া ও চাপাইনবাবগঞ্জ জেলায় পাঁচটি, চট্টগ্রাম বিভাগে সদরে ও চাঁদপুর জেলায় দুটি আর সিলেট বিভাগে একটি আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

এসব ঘটনায় দুটি বাস, দুটি কাভার্ড ভ্যান, পাঁচটি ট্রাক, দুটি লেগুনা, একটি ট্রেন পুড়ে যায়। এই আগুন নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ২১ ইউনিট ও ১১৬ জন জনবল কাজ করে।

বুধবার সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তফসিল ঘোষণার পরই রাজধানীসহ সারাদেশে আনন্দ মিছিল করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

তবে তফসিলকে প্রত্যাখান করে রাজশাহী, টাঙ্গাইল, বগুড়া ও গাজীপুরসহ দেশের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল করেছে বিএনপি-জামায়াত নেতাকর্মীরা।